২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ : প্রবাসী কল্যাণমন্ত্রী


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারের রূপকল্প-২০২১ সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ হবে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে এদেশ হবে একটি উন্নত ও জ্ঞানলব্ধ দেশ।

এ লক্ষে সরকার নানামুখী পরিকল্পনাসহ অভিবাসন ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে ইতোমধ্যে বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করেছে।

বুধবার দুপুরে কুমিল্লা কোটবাড়িস্থ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে প্রতিষ্ঠানের আয়োজনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রবাসে কর্মরত বাংলাদেশির মধ্যে কুমিল্লার রয়েছে ৬ লাখ ৩৫ হাজার ৩৯০ জন- যা মোট প্রবাসীর শতকরা ১১ ভাগ। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম সামসুন্নাহার, প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলামুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল-মামুন, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল আওয়াল প্রমুখ।

Source : jagponews24

Post a Comment