মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়েছে নিজামীকে


গাজীপুরের কাশিমপুর কারাগারে মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মতিউর রহমান নিজামীকে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়েছে।

বুধবার সকাল ৯ টা ২০ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে নিজামীর মৃত্যু পরোয়ানা কারাগারে নিয়ে আসা হয়। 

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর সুপার প্রশান্ত কুমার বণিক জানান, সকাল ৯টা ২০ মিনিটে কারাগারে মৃত্যু পরোয়ানাটি পৌঁছায়। পরে সকাল ১০টায় মতিউর রহমান নিজামীকে তার মৃত্যু পরোয়ানাটি পড়ে শুনানো হয়।  তিনি এ কারাগারে ফাঁসির কনডেম সেলে বন্দি রয়েছেন। 

তিনি জানান, মৃত্যু পরোয়ানা শুনার পর মতিউর রহমান নিজামী স্বাভাবিক ছিলেন। তিনি এ রায়ের বিরুদ্ধে রিভিউ করবেন বলে জানিয়েছেন। এ জন্য তিনি তার আইজীবীদের সঙ্গে কথা বলবেন। 

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপার জাহাঙ্গীর কবীর সাংবাদিকদের জানান, বুধবার ভোর সোয়া ৫ টার দিকে নিজামীর মৃত্যু পরোয়ানাটি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারগারের উদ্দ্যেশে পাঠানো হয়। 

এর আগে মঙ্গলবার রাতে মৃত্যু পরোয়ানা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। রাত ১০টার দিকে ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার কেশব রায় চৌধুরীর নেতৃত্বে চারজনের একটি দল রায়ের কপি নিয়ে আসে। লাল কাপড়ে মোড়ানো রায়ের কপি কারাগারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ গ্রহণ করে। 
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment