এবার বাজারে এল প্যানাসনিক 'টি-৫০' স্মার্টফোন


স্মার্টফোন বাজারে খুব একটা পরিচিতি নেই প্যানাসনিকের। তবুও এই বাজারে দাঁড়ানোর চেষ্টায় ক্ষান্ত দেয়নি ইলেকট্রনিক পণ্য নির্মাতা এই প্রতিষ্ঠান। কিছুদিন আগে প্রতিষ্ঠানটি ‘ইলুগা মার্ক’ নামের উচ্চপ্রযুক্তির ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের নতুন এক স্মার্টফোন আনে। খুব একটা সাড়া ফেলতে পারেনি এই ডিভাইস। তবে প্যানাসনিকের উপস্থিতি জানান দিয়েছে।

এরপর প্রতিষ্ঠানটি ‘ইলুগা টার্বো’ নামের একটি স্মার্টফোন আনে। এটা বেশ প্রশংসিত হয়। আর এতে অনুপ্রাণিত হয়ে সম্প্রতি বাজারের জন্য নিজেদের সস্তার স্মার্টফোন ‘টি-৫০’ উন্মোচন করেছে প্যানাসনিক। ভারতের বাজারে ৪ হাজার ৯৯০ রুপিতে পাওয়া যাচ্ছে এই ডিভাইস।

নতুন এই স্মার্টফোনটিতে প্যানাসনিকের নিজস্ব ‘সেইল’ ইউজার ইন্টারফেস রয়েছে। গুগলের অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ সংস্করণের উপর ভিত্তি করে তৈরি এই ইউজার ইন্টারফেসটি বিশেষভাবে টি-৫০ এর জন্যই তৈরি করা হয়েছে। যার ফলে এই বাজেট ফোনেও একসঙ্গে মসৃণ গতিতে একাধিক অ্যাপ ব্যবহার করা যাবে বলে দাবি করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

ফোনটিতে ৪.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, এলইডি ফ্ল্যাশ-সহ ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। সেইল সফটওয়ারের এই ক্যামেরাতে একাধিক ফটোগ্রাফি অপশন পাওয়া যাবে। এছাড়াও এই ক্যামেরা দিয়ে ৯টি বিউটি মোডে ছবি তোলা যাবে।

টি-৫০ স্মার্টফোনটিতে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল মেমরি রয়েছে, যা ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। থ্রিজি ডুয়াল সিমের এই ফোনটিতে ১৬০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ডিভাইসটি তিন রঙে পাওয়া যাবে।
সূত্র : আমাদের সময়

Post a Comment