বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা


বাংলাদেশ ব্যাংকে সংবাদকর্মীদের প্রবেশে ‘অঘোষিত’ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ব্যাংকটির বৈদেশিক মুদ্রার মজুদ থেকে অর্থ লোপাটের ঘটনার পর সাংবাদিক প্রবেশে এ কড়াকড়ি আরোপ করা হল।

জানা যায়, কিছুদিন ধরে ব্যাংকটির বেশ কয়েকটি বিভাগে সংবাদকর্মীদের প্রবেশে বাধা দেয়া হচ্ছে। আর আজ (বুধবার) থেকে সব বিভাগের জন্য সাংবাদিক প্রবেশে বাধা দেয়া হচ্ছে। এর আগে কেন্দ্রীয় ব্যাংকের সব বিভাগেই সংবাদকর্মীদের যাতায়াতের সুযোগ ছিল।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা জাগো নিউজকে বলেন, “নিষেধাজ্ঞা বলা যাবে না, যাদের নামে পাস ইস্যু করা হচ্ছে তাদেরকে প্রবেশ করতে দেয়া হচ্ছে। আগের মতো অবাধে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।”

তিনি আরো বরেন, “শিগগিরই বাংলাদেশ ব্যাংকে একটি মিডিয়া সেন্টার খোলা হবে। আমরা সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা বলব। সাংবাদিকদের কিছু জানার থাকলে বা কোন বক্তব্য প্রয়োজন হলে আগে থেকে আমাদের অবহিত করতে হবে। আমরা পরে সে বিষয়ে বক্তব্য দেব।”

এছাড়াও বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম সম্পর্কে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে জানানো হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার মজুদ থেকে অর্থ লোপাটের ঘটনায় গভর্নর (সাবেক) আতিউর রহমানের পদত্যাগ ও দুই ডেপুটি গভর্নরের অব্যহতির পর পরিবর্তিত পরিস্থিতিতে সংবাদ কর্মীদের উপস্থিতি বেড়ে যায়।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment