গেইলকে নিয়ে আফগানিস্তানের বিজয় উদযাপন


আফগান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যখন আফগানদের জয়ের সম্ভাবনা প্রবল হতে শুরু করলো, তখনই শাহজাদ অনুকরণ শুরু করলেন গেইলকে। ব্যঙ্গ করে নয়, অনুসরণ করেই শাহজাদ দুই হাত মুষ্টিবদ্ধ করে একবার সামনে আরেকবার পেছনে নিয়ে উদযাপন শুরু করলেন। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের সময় গেইলকে দেখা গিয়েছিল নতুন এই উদযাপনটি করতে। অবশেষে যখন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করলো আফগানরা, তখন শাহজাদের উদযাপনটি সংক্রমিত হলো দলের সব ক্রিকেটারের মাঝেই।

নিজে এই ম্যাচে না খেললেও ওয়েস্ট ইন্ডিজের ডাগআউটে বসে আফগানদের বিজয় উদযাপনের গেইলীয় ভার্সন দেখলেন স্বয়ং গেইল নিজেই। আসগর স্টানিকজাই কিংবা মোহাম্মদ নবীদের এই উদযাপন দেখে কৌতুহল জাগলো গেইলেরই। তিনি নেমে আসলেন মাঠে। অভিনন্দন জানালেন আফগানদের। অসাধারণ এই জয়ে তিনিও অভিভূত না হয়ে পারলেন না। শেষের চাপকে যেভাবে সামলে জয় পেয়েছে আফগানিস্তানের মত অনভিজ্ঞ এবং নতুন একটি দল, তা সত্যিই প্রসংশনীয়।

এ কারণেই সম্ভবত আফগানদের বিপক্ষে হারে ক্ষতবিক্ষত থাকলেও সেই আফগান ক্রিকেটারদের সঙ্গেই তাদের জয়ে সামিল হলেন ক্রিস গেইল। মাঠে নেমে তিনিও যেন বিলিন হয়ে গেলেন আফগান উৎসবে। প্রিয় তারকাকে সামনে পেয়ে শাহজাদ-নবীরাও ছাড়বে কেন! সুতরাং, গেইলকে মধ্যমণি রেখে চারপাশে দাঁড়িয়ে ছবি তুলে ফেললেন আফগান ক্রিাকটাররা। ম্যাচ শেষে এটাই হয়ে থাকলো যেন ক্রিকেটের আসল স্পিরিট, সম্প্রীতির বন্ধন হিসেবে।

Source : jagonews24

Post a Comment