**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

একটা কুকুরছানার দাম সোয়া কোটি টাকা!


বোঁচা নাক, গালের চামড়া এতটাই কুঁচকানো যে ঢেকে দিয়েছে প্রায় পুরো মুখটাই। ঠিক করে দেখা যায় না চোখটাও। তথাকথিত ‘অসুন্দর’-এর সব উপাদানই তাদের মধ্যে ভরপুর। কিন্তু সারা বিশ্বে তাদের চাহিদা আকাশ ছোঁয়া। এই বিরল প্রজাতির দু’টি কোরিয়ান ম্যাসটিফ কুকুরকে নিজের সংগ্রহে রাখতে সুদূর চীন থেকে তাদের বিমানে করে ভারতে ব্যবস্থা করেছেন বেঙ্গালুরু নিবাসী ব্যবসায়ী সতীশ এস। 
দু’টি কোরিয়ান ম্যাসটিফ কুকুর ছানা শুধু কিনতেই সতীশ গুনে গুনে‌ ২ কোটি রুপি (বাংলাদেশী মুদ্রায় দুই কোটি ৩৪ লাখ টাকা) খরচ করেছেন। তাদের বিমান ভাড়া বাবদ খরচটা না হয় বাদই দেয়া গেল। 
কুম্বালগোদুতে সতীশের ফার্ম হাউসে ইতিমধ্যেই ১৫০টি বিভিন্ন প্রজাতির সারমেয় রয়েছে। তিনি নিজেই জানিয়েছেন, ২০ বছর ধরে নিজের ফার্ম হাউসটি একটি কোরিয়ান ম্যাসটিফের স্থায়ী বাসস্থান করে তুলতে হন্যে হয়ে চেষ্টা চালিয়েছেন। আপাতত, সেই স্বপ্ন পূরণের আনন্দে তিনি মোটামুটি আহ্লাদে আটখানা।
এই দুই ছানা আজকেই বেজিং থেকে ব্যাঙ্কক ঘুরে বেঙ্গালুরু চলে আসবে। তাদের জন্য রীতিমত রেড কার্পেট পেতে মঞ্চ সাজাচ্ছেন পেশায় ব্যবসায়ী সতীশ। এই দু’জনের মধ্যে একটা পুঁচকিকে বিমানবন্দর থেকে নিয়ে আসার জন্য ভাড়া করা হয়েছে একটি রোলস রয়েজ। অন্যটি আসবে রেঞ্জ রোভার চেপে।
যতদিন না বেঙ্গালুরুর উষ্ণতার সঙ্গে মানিয়ে নিচ্ছে তত দিন তাদের জন্য বিশেষ বাতানুকূল ঘরের ব্যবস্থা করেছেন সতীশ। 
সূত্র : প্রথম আলো

Post a Comment