টাকা আত্মসাতের অভিযোগে জনতা ব্যাংকের কর্মকর্তা বরখাস্ত


ফিক্সড ডিপোজিট রিসিট (এফডিআর) হিসাব থেকে প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জনতা ব্যাংকের রাজিব হাসান নামের এক কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। তিনি ব্যাংকটির মতিঝিল লোকাল অফিসে সিনিয়র অফিসার পদের কর্মরত ছিলেন। জনতা ব্যাংকের প্রধান নিবার্হী আবদুস সালাম বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। 

এদিকে টাকা আত্মসাতকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্নর ফজলে কবির। মঙ্গলবার জনতা ব্যাংকের প্রধান নিবার্হী আবদুস সালামের সঙ্গে বৈঠককালে তিনি এ নির্দেশ দেন। 

বৈঠক শেষে আবদুস সালাম বলেন, আত্মসাতকৃত ১ কোটি ৯৩ লাখ টাকার মধ্যে ১ কোটি ৭৯ লাখ টাকা আদায় হয়েছে। বাকি টাকা আদায়ের জন্য অ্যাডভান্সড চেক লিখে নেওয়া হয়েছে। আমাদের অ্যান্টি ভিজিলেন্স টিম কাজ করছে। তিনি বলেন, বিভাগীয় ব্যবস্থা হিসাবে তাকে বরখাস্ত করা হয়েছে। 

তিনি বলেন, এ বিষয়ে খুব শিগগির মামলা দায়ের করা হবে। অন্য কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হবে। গভর্নরও এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ব্যাংক সূত্রে জানা গেছে, এফডিআর হিসাবে গড়মিল পাওয়ার পর ওই কর্মকর্তাকে আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে টাকা আত্মসাতের বিষয়টি বেরিয়ে আসে। পরে তার বাসা থেকে বস্তাবন্দি অবস্থায় ৭৮ লাখ টাকা ও ড্রয়ারে ২৫ হাজার টাকা পাওয়া যায়।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment