**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

ভারত থেকে ২২০০ মেট্রিক টন ডিজেল আমদানি করলো বাংলাদেশ


দেশের উত্তরাঞ্চলের চাহিদা মেটানোর লক্ষ্যে সরকার ভারত থেকে ২২শ’ মেট্রিক টন ডিজেল আমদানি করেছে। শনিবার শনিবার ভারত থেকে আসা এ ডিজেল গ্রহণ করেছে বাংলাদেশ।  

প্রধানমন্ত্রীর জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৈফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম বলেছেন, ‘দেশের উত্তরাঞ্চলের চাহিদা মেটাতে শুভেচ্ছা স্বরূপ’ ভারতের নুমালিগড় রিফাইনারী লি. (এনআরএল) থেকে দিনাজপুরের পার্বতীপুরে ২২শ’ মেট্রিক টন ডিজেল গ্রহণ করেছি।’ 

শনিবার ভারত থেকে আসা ডিজেল গ্রহণ উপলক্ষে পার্বতীপুরে এক অনুষ্ঠানে বলেন, ভারত সরকার তার রেলওয়ের ৪২টি ওয়াগনে করে বাংলাদেশে ওই ডিজেল পাঠিয়েছে যা ইতোমধ্যে দিনাজপুরের পার্বতীপুর তেল ডিপোতে পৌঁছেছে। 

ড. এলাহী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের উত্তরাঞ্চলের সংকট নিরসনে ডিজেল আমদানির লক্ষ্যে ভারত সরকারের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।’ 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, বাংলাদেশ ও ভারত জ্বালানি সরবরাহের জন্য পাইপ লাইন নির্মাণেও সম্মত হয়েছে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) চেয়ারম্যান মো. মাহমুদ রেজা। সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশে ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রীংলা। 

এসময় সংশ্লিষ্ট মন্ত্রণালয়, ভারতীয় হাইকমিশন, বিপিসি-এর কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment