পেরেক বোমায় ব্রাসেলসে হামলা চালায় আইএস


 বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে বিমানবন্দর ও মেট্রোরেল স্টেশনে পৃথক বিস্ফোরণের পর সন্ত্রাসবিরোধী অভিযানে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) পতাকা ও পেরেক ভর্তি বোমা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবারের হামলার পর দেশটির উত্তরাঞ্চলের চায়েরবিক অঞ্চলে ওই অভিযান চালায় ব্রাসেলস পুলিশ।

বুধবার বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটরের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিক ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ফ্রান্সের স্থানীয় দৈনিক ফ্রেন্স ডেইলি লি সইর বলছে, বিমানবন্দরে উদ্ধারকৃত বিস্ফোরকের মধ্যে পেরেক ভর্তি বোমা পাওয়া গেছে। চায়েরবিক অঞ্চলে হেলিকপ্টার চক্কর দিচ্ছে।

আরেক প্রভাবশালী ফরাসী দৈনিক লি মন্ডের প্রতিবেদনে বলা হয়েছে, এই অঞ্চলে গত ডিসেম্বরে প্যারিস হামলায় জড়িত বেরজিয়ামের নাগরিক সালাহ আবদেসালামের আঙ্গুলের ছাপ উদ্ধার করা হয়।

এর আগে মঙ্গলবার সকালে ব্রাসেলসে এক ঘণ্টার ব্যবধানে পৃথক তিনটি বিস্ফোরণে ৩১ জনের প্রাণহানি ঘটে।

আইএস নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা দ্য আমাক নিউজ অ্যাজেন্সি বলছে, বিস্ফোরক বেল্ট পরিহিত আত্মঘাতী সদস্যরা ওই পৃথক হামলায় অংশ নিয়েছে। এদিকে বেলজিয়ামের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জীবিত এক হামলাকারীকে খুঁজছে পুলিশ।সমন্বিত এই হামলার পর ইউরোপে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ব্যাপক আলোড়ন তৈরি হয়েছে। গত নভেম্বরে প্যারিসে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের হামলায় জড়িত প্রধান সন্দেহভাজনকে আটকের চারদিন পর এই হামলার ঘটনা ঘটলো। 

Source :  jagonews24

Post a Comment