তাসকিন-সানির নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ


বাংলাদেশি বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানিকে আর্ন্তজাতিক ক্রিকেটে নিষিদ্ধের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছে টাইগার সমর্থকরা।

রোববার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর শাহবাগে এ বিক্ষোভ আয়োজন করা হয়। বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটির ব্যানারে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এসময় বিক্ষোভকারীরা আইসিসির কুশপুত্তলিকা দাহ করে।

আইসিসি কর্তৃক বাংলাদেশি ক্রিকেটার তাসকিন আহমেদ ও আরাফাত সানিকে নিষিদ্ধের পরপরই “বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটির ফেসবুক পেইজ থেকে ইভেন্ট ডেকে এ বিক্ষোভের আয়োজন করা হয়।

বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ জানাতে থাকেন আগত ক্রিকেটভক্তরা। এসময় তাদের হাতে বহন করা বিভিন্ন প্ল্যাকার্ডে লেখা ছিল “ঝঐঅগঊ ঙঘ ণঙট ওঈঈ” “ও অগ ঞঅঝকওঘ, ও অগ ঝটঘঘণ, ণঙট ঈঅঘ ইঅঘ গঊ, ঈঅঘ’ঞ উঊঝঞজঙণ” “তিন মোড়লের দিন শেষ, গর্জে ওঠো বাংলাদেশ” “তাসকিনের নিষেধাজ্ঞা প্রত্যাহার চাই” “তাসকিন-সানি ভয় পেয়ো না, সাথেই আছে বাংলাদেশ”। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে শাহবাগ চত্বর।

মানববন্ধনে বক্তব্য রাখেন আয়োজক সংগঠন “বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি”র সাধারণ সম্পাদক সঞ্জীবন সুদীপ। তিনি বলেন, “বাংলাদেশের ক্রিকেট ধ্বংসের জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। যখনই আমরা কোনো বৈশ্বিক আসরে আইসিসির মোড়ল দেশগুলোর জন্য হুমকি হয়ে দাঁড়াই, তখনই আমাদের রুখে দেয়ার ষড়যন্ত্র করা হয়।



তিনি বলেন, গত বিশ্বকাপে অন্যায্য আম্পায়ারিং করে আমাদের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দেয়া হয়েছিল, এবারের নিষিদ্ধের ঘটনা সেই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। আইসিসি যে প্রক্রিয়ায় তাসকিনকে নিষিদ্ধ করেছে সেটি খোদ আইসিসির নিয়ম বহির্ভূত! আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং আইসিসির অবৈধ একশনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। ”

তিনি দাবি জানিয়ে বলেন “অবিলম্বে তাসকিন আহমেদের নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে। আমরা এই বিশ্বকাপেই তাসকিনকে মাঠে দেখতে চাই। তার জন্য করণীয় পদক্ষেপ দ্রুত গ্রহণের জন্য বিসিবির প্রতি আহ্বান জানান তিনি”।

নতুন কর্মসূচির ঘোষণা দিয়ে সঞ্জীবন সুদীপ বলেন, “যতদিন পর্যন্ত তাসকিনের নিষেধাজ্ঞা প্রত্যাহার না করা হবে আমরা ধারাবাহিক কর্মসূচি নিয়ে রাজপথে থাকবো। এসময় আগামীকাল বিকেল ৫টায় আবার শাহবাগে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেন তিনি।

এরপর একটি বিক্ষোভ মিছিল টিএসসি ঘুরে শাহবাগে এসে আইসিসির প্রতীকী কুশপুত্তলিকা দাহ করে। বিক্ষোভে অন্যান্যদের মধ্যে জয়ন্ত ভৌমিক, সজীব সাহা, ইকবাল হোসেন, মামুন হোসেন, নাজীব আলম, আসিফুজ্জামান পৃথিল প্রমুখ উপস্থিত ছিলেন। 

Source : jagonews24

Post a Comment