‘উই ওয়ান্ট ব্যাক তাসকিন-সানি’


দেশের অন্যতম পেস বোলার তাসকিন আহমেদ ও ঘূর্ণী জাদুকর আরাফাত সানির বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণাকে ‘পরিকল্পিত ষড়যন্ত্র’ উল্লেখ করে আইসিসির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সমাবেশ করেছে বিডি টাইগার ক্লাব। এ সময় প্রতিবাদে অংশ নেয়া ক্রিকেটপ্রেমীদের ‘উই ওয়ান্ট ব্যাক তাসকিন-সানি স্লোগানে প্রকম্পিত হয় ওঠে সমাবেশ স্থল।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে বিডি টাইগার ক্লাব। সমাবেশে থেকে আইসিসির ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ক্রিকেটভক্তদের এগিয়ে আসার আহ্বানও জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, তাসকিন-সানির বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণা করে যে ষড়যন্ত্র ও ক্রিকেটে নোংরা রাজনীতি অব্যাহত রেখেছে আইসিসি, এর জন্য বিশ্বের কোটি কোটি ক্রিকেটভক্তদের সঙ্গে বাংলাদেশের ১৬ কোটি ক্রিকেটপ্রেমীও মর্মাহত ও লজ্জিত।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগত দিনগুলোতে খেলার পরও তাসকিন-সানির বোলিং অ্যাকশন নিয়ে কোনো ধরনের বিতর্ক না উঠলেও টি টোয়েন্টির মতন গুরুত্বপূর্ণ আসরের শুরুতে এই ধরনের অবান্তর বিতর্ক টাইগারদের মানসিকভাবে দুর্বল ও তাদের নিজস্ব ভালো খেলা থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র বলে প্রতীয়মান হয়েছে।

আইসিসিকে তার বিতর্কিত সিদ্ধান্ত প্রত্যাহার ও অগ্রণযোগ্য ব্যক্তিদের বহিষ্কারের পাশাপাশি বিশ্ব ক্রিকেটকে সময় উপযোগী, নিরপেক্ষ ও সকল দলের সমান অধিকার নিশ্চিত করার লক্ষ্যে সকল বিতর্কের ঊর্ধ্বে নান্দনিক ও শৈল্পিক ক্রিকেট খেলা উপহার দেওয়ার দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে ক্রীড়াপ্রেমী শহিদুল ইসলামের সঞ্চালনায় বিডি টাইগার ক্লাবের সদস্যরা ছাড়াও রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী,ক্রিকেটপ্রেমী ও ভক্তরা অংশ নেয়

Source : jagonews24

Post a Comment