কুকুরের দুই নাক!


অবিশ্বাস্য হলেও সত্য আমেরিকার লস এঞ্জেলসে দুই নাকবিশিষ্ট এক কুকুরের সন্ধান পাওয়া গেছে। কুকুরটিকে আদর করে তার মালিক নাম দিয়েছে টবি। 

কুকুরটির মালিক টড রেই বলেন, আমি তাকে টবি ওয়ান কেনোবি বলে ডাকি। অরেকটি ডাকনাম টবি টু নোস বলে ডাকি। যদিও এই নামটি গুন্ডাদের নামের মত শোনায়। আমেরিকার লস এঞ্জেলেসে তার ভেনিস বিচ ফ্রিকশো নামের একটি দোকান রয়েছে। 

টড রেই মূলত একজন অস্বাভাবিক প্রাণী সংগ্রাহক। শুধু তাই নয়, তিনি দুই মাথাওয়ালা প্রাণীদের বৃহত্তম সংগ্রাহক হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী। টডের সংগ্রহে অনেক অদ্ভুত ও চতুরঙ্গ পশু থাকলেও দুই নাক বিশিষ্ট কোনো প্রাণি তার সংগ্রহে থাকা এটাই প্রথম।

টড রেই জানান, টবির আগের মালিক তাকে রাখতে রাখতে চাচ্ছেন না। এমন সংবাদ শুনে তিনি ২ বছর বয়সী অস্ট্রেলিয়ান শেফার্ড টবিকে তখনই নিয়ে আসতে চাইলেন। 

টড রেই হাফিংটন পোস্টকে জানিয়েছেন, ‘আমি এ সম্পর্কে শুনে টবির মালিকের সাথে যোগাযোগ করি। তারা জানায় যে তারা টবিকে আর রাখতে চায় না। যা আমার জন্য সুযোগ তৈরী করেছে।’

টড প্রথমদিকে চিন্তিত ছিলেন যে, দুই নাকের কারণে টবির শ্বাস-প্রশ্বাসের কোন সমস্যা হয় কি না। তবে, একজন পশুচিকিৎসক ঘনিষ্ঠভাবে টবির দুই নাক পরীক্ষা করে জানিয়েছে যে, সে পুরোপুরি সুস্থ।

টড বলেন, টবি যে কোন কিছু শুকে তা খুঁজে বের করতে পারে। সবার অলক্ষ্যে দূরে কোথাও একটি বল ছুঁড়ে মারলেও টবি ওটা ঠিকই খুঁজে বার করে আনতে সক্ষম।
সূত্র : আমাদের সময়

Post a Comment