পৃথিবীর বিস্ময়কর কিছু অন্ত্যেষ্টিক্রিয়া


মৃত্যু এমন এক জিনিস যাকে কখনই এড়ানো যায়না। তাই বলতে হয়, যারা পূর্ণ জীবন বেঁচে থাকে এবং দু:খজনক মৃত্যু শিকার হয়নি তারা ভাগ্যবান।

আজ আমরা কিছু বিস্ময়কর বা অদ্ভুত বলতে পারেন, এমন কিছু অন্ত্যেষ্টিক্রিয়ার ঘটনা বলবো যা আপনারা হয়তো কখনও চিন্তাও করেননি। এ ধরনের অন্ত্যেষ্টিক্রিয়ার উদ্দেশ্য যাতে আমরা তাকে মনে রাখি যুগ যুগ ধরে।

এই ধরনের অন্ত্যেষ্টিক্রিয়া মৃতের পরিবারের দু:খ কিছুটা লাঘব করে এবং সাথে সাথে এও প্রমাণ করে যে তিনি পরিবারের কাছে কতটা ভালবাসার এবং যতেœর মানুষ ছিলেন।

আমরা এখানে কিছু অনন্য অন্ত্যেষ্টিক্রিয়ার কথা বলবো যা পৃথিবী প্রত্যক্ষ করেছিল।

ক্রিস্টোফার রিভেরা আমোরা
তিনি একজন মুষ্ঠিযোদ্ধা ছিলেন। তার অন্ত্যেষ্টিক্রিয়া দেখলে বোঝা যায় তিনি তার পেশাকে কতটুকি ভালবাসতেন। আমোরা গুলিবিদ্ধ হয়ে মারা যান। তার মৃত্যুর পর তাকে তার খেলার পোষাক পরানো হয়েছিল। হাতে গ্লাভস, মাথা কিছুটা নোয়ানো। একটা রিংয়ের মধ্যে, এক কোনায় তার মৃতদেহ দাঁড় করানো ছিল।

চ্যাডিল ডেফি
ডেফি তার বিয়েতে আসার সময় সড়ক দুর্ঘটনায় নিহত হন। তার স্বামী তাকে এতটাই ভালবাসতো যে মৃত ডেফিকে তিনি বিয়ে করেন। আর ডেফির অন্ত্যেষ্টিক্রিয়া হয়েছিল তার বিয়ের গাউন পিিরহত অবস্থায়।

এডগারডো ভেলাকেজ
তিনি অ্যাম্বুলেন্সে কাজ করতেন। রোগীদের হাসপাতালে আনার কাজটি তিনি এতই ভালবাসতেন যে তার মৃত্যুর পর তাকে তার অফিসিয়াল পোষাক পরে অ্যাম্বুলেন্সের সিটে বিসয়ে রাখা হয়।

ডেভিড মোরালেস
২২ বছরের ডেভিড ছিল মারাত্মক মোটরসাইকেল ভক্ত। তিনি কখনই চাননি গতানুগতিক পদ্ধতিতে তার অন্ত্যেষ্টিক্রিয়া করা হোক। তাই তার শবদেহ ৩ দিন বাইকের উপর সাজানো ছিল।

অ্যাঞ্জেল প্যানটোজা মেডিনা
২৪ বছরের এই যুবককে গুলি করে হত্যা করে নদীতে ভাসিয়ে দেয়া হয়। তার মা শেষবারের মতো সন্তানের জন্য অনন্য কিছু করতে চাচ্ছিলেন। তাই মেডিনাকে তার পছন্দের ক্যাপসহ র‌্যাপারের পোষাক পরানো হয়। পৃথিবীকে এটা দেখানোর জন্য যে সে সুখে দাঁড়িয়ে আছে!

বিলি স্ট্যান্ডলি
এই মানুষটিকে তার হারলি ডেভিডসনের সাথে কবর দেয়া হয়। এটাই তার শেষ ইচ্ছা ছিল। বিলি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ৮২ বছর বয়সে মারা যান।

বিলি স্ট্যান্ডলি
এই মানুষটিকে তার হারলি ডেভিডসনের সাথে কবর দেয়া হয়। এটাই তার শেষ ইচ্ছা ছিল। বিলি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ৮২ বছর বয়সে মারা যান।
সূত্র : আমাদের সময়

Post a Comment