একরাম হত্যা মামলা : মিনারের জামিন আপিলেও স্থগিত


ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান একরাম হত্যা আলোচিত মামলার আসামি মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীর জামিন আরো ২ সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে মিনার চৌধুরীর স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন ১৫ দিনের মধ্যে দাখিল করতে বলেছেন আদালত।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ১৬ মার্চ হাইকোর্টের একটি বেঞ্চ মিনার চৌধুরীকে ৬ সপ্তাহের জামিন দিয়েছিল। এরপর ২০ মার্চ রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিনাদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত এবং চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

আপিল বিভাগ বৃহস্পতিবার শুনানি শেষে মিনার চৌধুরীর জামিন ২ সপ্তাহের জন্য স্থগিত করে আদেশ দেন। মিনার চৌধুরী বর্তমানে কারাকর্তৃপক্ষের অধীনে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও দগ্ধ হন।

ওইদিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment