বাংলাদেশকে হারানো মোটেও সহজ হবে না: নেহরা


টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে নিউজিল্যান্ডের কাছে হারের পর পাকিস্তানের বিরুদ্ধে জয় কিছুটা হলেও স্বস্তি দিয়েছে ধোনিদের। অন্যদিকে প্রথম দুটি ম্যাচ হেরে কিছুটা বাড়তি চাপে বাংলাদেশ। যদিও সর্বশেষ ম্যাচে তাদের হারাতে বেশ বেগ পোহাতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ফলে পরবর্তী ম্যাচে ভারতের বিপক্ষে জয়ের আশা নিয়েই মাঠে নামবে টাইগাররা।

আগামীকাল (বুধবার) বাংলাদেশ সময় রাত ৮টায় ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদদল। এই ম্যাচে বাংলাদেশকে হারানো যে খুব একটা সহজ কাজ হবে না তা ভালোভাবেই টের পাচ্ছে ধোনি বাহিনী। দলের অন্যতম পেস বোলার আশিস নেহরার বক্তব্যে তারই চিত্র ফুটে উঠেছে।

নেহরা বলেছেন, ‘সবাই জানে বাংলাদেশ খুব ভালো করছে। পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে খেলেছে ওরা। গত ২-৩ বছরে বাংলাদেশের ক্রিকেট যেভাবে এগিয়ে, সেটা অসাধারণ। বাংলাদেশকে হালকা ভাবে নেওয়ার কোনো সুযোগ নেই, আমাদের পুরোটা দিয়েই খেলতে হবে ওদের হারাতে হলে। বাংলাদেশ যেভাবে খেলছে, বিশ্ব ক্রিকেটের জন্যও এটি দারুণ।’

নেহরা আরও বলেন, ‘বাংলাদেশ খুব ভালো করছে। বিশেষ করে সীমিত ওভারে। তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমানের মতো দারুণ সব ক্রিকেটার বেরিয়ে এসেছে। ওরা আইপিএল, বিগ ব্যাশ, সিপিএল খেলছে। যেটা বলছিলাম, শুধু বাংলাদেশের জন্যই নয়, বাংলাদেশ যেভাবে খেলছে সেটা বিশ্ব ক্রিকেটের জন্যই ভালো।’

গত তিন-চার বছরে বাংলাদেশ যে রকম উন্নতি করেছে, তা সত্যিই অসাধারণ উল্লেখ করে ভারতের এই বাঁ-হাতি পেস বোলার বলেন, বাংলাদেশের মতো একটা দলকে হালকাভাবে নেওয়ার কোনোই সুযোগ নেই। এই ম্যাচে আমাদের খেলতে হবে সর্বোচ্চ শক্তি দিয়ে। বাংলাদেশ যেভাবে খেলছে তা বিশ্ব ক্রিকেটের জন্যও খুব ভালো ব্যাপার।

মুস্তাফিজুর রহমানের প্রশংসা করে তিনি বলেন, মুস্তাফিজের স্লোয়ার বল ডেলিভারির ক্ষমতাটা ঈশ্বর প্রদত্ত। ও খুব ভালো বোলিং করছে। আইপিএলে সে আমার দলে খেলবে বলে ভালো লাগছে।

Source ; jagonews24

Post a Comment