অবসরের ইঙ্গিত ওয়াটসনের


    অফ-ফর্মের কারণে দীর্ঘদিন অস্ট্রেলিয়া দলের বাইরে ছিলেন শেন ওয়াটসন। ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের দলে জায়গা পাওয়ার পর যেন স্বস্তির নিঃশ্বাস ছাড়লেন এই অজি অলরাউন্ডার। আর এখন তো টি-টুয়েন্টি বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে মাঠ মাতানোর অপেক্ষায় রয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ওয়াটসন জানান, জাতীয় দলে হঠাৎ করে ডাক পেয়ে তিনি নিজেও বিস্মিত। তবে সেই সঙ্গে তিনি জানিয়েছেন, টি-টুয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ব্যাপারটি তার মাথায় রয়েছে।

বুধবার এক সাক্ষাৎকারে ওয়াটসন বলেন, ‘কোনো সন্দেহ নেই যে, টি-টুয়েন্টি বিশ্বকাপের পর আমি এটি (আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর) নিয়ে ভাবার যথেষ্ট সময় পাবো। টি-টুয়েন্টি বিশ্বকাপের পরই আমি নিজের ক্যারিয়ার নিয়ে পুনর্মূল্যায়ন করবো।’

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এখনো পর্যন্ত টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা ছুঁয়ে দেখতে পারেনি। এক ঝাঁক মেধাবী ক্রিকেটার দলে থাকায় এবারের আসরে প্রথমবারের মতো অজিদের শিরোপা জেতার সুযোগ রয়েছে বলে জানান ওয়াটসন।

এই অজি অলরাউন্ডার বলেন, ‘আমাদের আরেকটু উন্নতি করতে হবে এবং পারফরম্যান্সে ধারাবাহিকতা আনতে হবে। তবে আমাদের স্কোয়াডে বেশ কয়েকজন মেধাবী ক্রিকেটার রয়েছে, যার কারণে আমাদের দারুণ কিছু করার সেরা সুযোগ রয়েছে।’

টি-টুয়েন্টি বিশ্বকাপের পরপরই আন্তর্জাতিক ক্রিকেটকে যদি বিদায় না-ও জানান ওয়াটসন, তবে ৩৪ বছর বয়সী এই অজি অলরাউন্ডারের এটাই যে শেষ বিশ্বকাপ সেটি চোখ বন্ধ করেই বলে দেয়া যায়। তাই টি-টুয়েন্টি বিশ্বকাপেই নিজের আন্তর্জাতিক ক্রিকেটের বিদায়কে আরো রঙিন করে তোলার সুবর্ণ সুযোগ পাচ্ছেন ওয়াটসন।

এই ব্যাপারে ওয়াটসন বলেন, ‘কোনো সন্দেহ নেই যে, টি-টুয়েন্টি বিশ্বকাপ জেতাই আমাদের মূল লক্ষ্য। ২০১০ সালে আমরা শিরোপা জয়ের খুব কাছে গিয়েও ফাইনালে হেরে যাই। সুতরাং, টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের অংশীদার হতে পারাটা হবে দুর্দান্ত ব্যাপার। আমি অস্ট্রেলিয়ার হয়ে শিরোপা জেতার ব্যাপারে আশাবাদী।’

প্রসঙ্গত, আগামী ১৫ মার্চ থেকে ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে। ১৮ মার্চ অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচে তাসমান সাগরের প্রতিবেশী নিউজিল্যান্ডের মুখোমুখি হবে। অজিদের সঙ্গে একই গ্রুপে ভারত ও পাকিস্তানের মতো দুই সাবেক চ্যাম্পিয়নও রয়েছে। সেই সঙ্গে বাছাই পর্ব থেকে একটি দল যোগ দেবে।

Source : jagonews24

Post a Comment