Sponsored Ad

ভারতকে ১৬১ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া



খুব বড় লক্ষ্য ভারতের সামনে দিতে পারলো না অস্ট্রেলিয়া। রান প্রসবা উইকেট হিসেবেই স্বীকৃতি মিলছিল মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামকে। কিন্তু টস জিতে ব্যাট করতে নেমে যেভাবে ঝড় তুলেছিলেন দুই ওপেনার, তাতে মনে হচ্ছিল রানের পাহাড় গড়বে তারা। কিন্তু শেষ পর্যন্ত মাত্র ১৬০ রানের চ্যালেঞ্জ দাঁড় করাতে পেরেছে অস্ট্রেলিয়া। সেমিফাইনালের টিকিট পেতে হলে ভারতকে করতে হবে ১৬১ রান।

এই ম্যাচটিকে বলা হচ্ছিল অলিখিত ফাইনাল। জিতলেই সেমি, হারলেই বিদায়। এমনই এক মাহরণে মুখোমুখি হয়ে টস জিতেছে অস্ট্রেলিয়াই এবং ব্যাট করতে নেমে শুরুতেই ভারতীয় বোলারদের ওপর ঝড় তুলেছিল অসি ওপেনাররা। উসমান খাজা এবং অ্যারোন ফিঞ্চ মিলে ৪.২ ওভারেই ৫৪ রানের ঝড় তোলেন। বুমরাহ’র এক ওভার থেকে ১৭ এবং অশ্বিনের এক ওভার থেকে ২২ রান নিয়েছিল অসি ব্যাটসম্যানরা। তবে, ৫ম ওভারে এসে আশিস নেহরার হাতে প্রথম উইকেট হারায় অসিরা।

৫৪ রানে আউট হয়ে যান উসমান খাজা। আউট হওয়ার আগে ১৬ বলে ২৬ রান করেছিলেন তিনি। এরপরই মূলতঃ অস্ট্রেলিয়ার রানের চাকা মন্থর হতে শুরু করে। খাজা আউট হওয়ার পর জুটি বাধেন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার। তবে খুব বেশিদুর যেতে পারেনি এই জুটি। ৭২ রানের মাথায়ই অশ্বিনের বলে ওয়ার্নারের স্ট্যাম্প ভেঙে দেন এমএস ধোনি। ৯ বলে ৬ রান করে আউট হন ওয়ার্নার।

অসি অধিনায়ক স্টিভেন স্মিথ নামের এরপর। কিন্তু অশ্বিনের বলে কট বিহাইন্ড হয়ে গেলেন তিনিও। যদিও ওই আউটটি নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। বল ব্যাটের কানায় লেগেছে কি না তা নিশ্চিত নয়। স্মিথের পর গ্লেন ম্যাক্সওয়েল নেমে কিছুটা ঝড় তোলার চেষ্টা করেছিলেন; কিন্তু ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ২৮ বলে ৩১ রান করে আউট হয়ে যান তিনিও।

১৮ রানে অপরাজিত থাকেন শেন ওয়াটসন। ১০ রান করে সংগ্রহ করেন জেমস ফকনার এবং পিটার নেভিল। ভারতীয়দের পক্ষে হার্দিক পান্ডিয়া নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন বুমরাহ, যুবরাজ সিং, অশ্বিন এবং নেহরা।

Source : jagonews24

Post a Comment