বিশ্বকাপের পর অবসরে যেতেই হবে আফ্রিদিকে স্পোর্টস ডেস্ক


২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজয়ের পর ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন আফ্রিদি। তবে তখন জানিয়েছিলেন, সংক্ষিপ্ত সংস্করনটা (টি-টোয়েন্টি) চালিয়ে যাবেন এবং পরবর্তী (চলমান) বিশ্বকাপও খেলতে চান তিনি।

যদিও নিজের অবসর নিয়ে সম্প্রতি তিনি জানিয়েছিলেন, ‘এ বিষয়ে আবারও চিন্তা-ভাবনা করছি।’ কিন্তু এশিয়া কাপ টি-টোয়েন্টিতে বাংলাদেশের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর শীগগিরই অবসরের সম্ভবনা দেখা দিয়েছে আফ্রিদির। একই সঙ্গে বিশ্বকাপে ভারতের কাছে পরাজয়ে তার পদত্যাগের বিষয়টি এখন আরও জোরালো হয়ে দাঁড়িয়েছে।

বিশ্বকাপের পর আফ্রিদিকে জোর করেই অবসরে পাঠাতে বদ্ধপরিকর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ড চেয়ারম্যান শাহারিয়ার খান বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ক্রিকেট থেকে অবসর নিতে হবে আফ্রিদিকে। মূলতঃ এমন কথাতেই তাকে বিশ্বকাপের জন্য অধিনায়ক করা হয়েছিল।’

ভারত-পাকিস্তান ম্যাচ শেষে দেশে ফিরে গিয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা জানান। শাহরিয়ার খান বলেন, বিশ্বকাপের পরই টি২০ বিশ্বকাপের পর কথামতো অবসর নেবেন আফ্রিদি। যদি তিনি তা না করেন তবে তাকে অধিনায়কের পদ থেকে সরানো এবং পরবর্তী দলে রাখা হবে কিনা তা বিবেচনা করে দেখা হবে।

Source : jagonews24

Post a Comment