জেনে নিন শরীরের কোন জায়গায় তিল থাকলে কী হয়


তিল নাকি মানুষের ভবিষ্যত বলে দেয়! শরীরের এক একটা জায়গায় তিল এক এক রকমের বার্তা বহন করে! তিল নিয়ে এই ধারণা কতটা ঠিক বা আদৌ ঠিক কি না তা নিয়ে দ্বন্দ থাকতেই পারে। তা সত্ত্বেও যাঁরা বিশ্বাস করেন এবং যাঁরা করেন না তাঁদের জন্যও রইল তিল নিয়ে কিছু কথা।
১) মাথা: মাথার ডান দিকে তিল ভাল রাজনীতিবিদের পরিচয়। আর তা যদি লাল কিংবা সবুজ রঙের হয় তা হলে সেই ব্যক্তির মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। বাঁ দিকে থাকলে বিয়ে হবে না। ভ্রমন প্রিয়। আর কোনও পুরুষের মাথার পিছনের দিকে তিল থাকলে তিনি স্ত্রীকে ভালবাসবেন। প্রচুর অর্থ উপার্জন করবেন কিন্তু সমাজে তাঁর নাম ডাক হবে না।
২)  কপাল: কপালের ডান দিকে তিল আর্থিক সচ্ছলতার পরিচয়। ঈশ্বরে বিশ্বাসী। সেই ব্যক্তি প্রচুর অর্থ উপার্জন করবেন এবং সমাজে তাঁর খ্যাতি হবে। অন্যকে বিপদে সাহায্য করবেন। আর বাঁ দিকে তিল থাকলে এবং একই সঙ্গে কপাল যদি অপেক্ষাকৃত সরু হয় তাহলে সেই ব্যক্তি স্বার্থপর।
৩) চোখের পাতা: যাঁর চোখের পাতার মাঝখানে থাকলে আর্থিক সচ্ছলতা আসবে। ডান দিকের চোখের পাতায় তিল থাকলে খুব কম বয়সে বিয়ে হবে। সেই সব পুরুষের স্ত্রী ভাগ্য ভাল। বাঁ চোখের পাতায় তিল থাকলে তাঁর ভাগ্য খারাপ। তিনি অনেক উপার্জন করবেন কিন্তু সঞ্চয় করতে পারবেন না। চাকরি জীবন বা ব্যবসা কোনওটাই ভাল যাবে না।
৪) ভ্রু: ডান দিকে ভ্রু-র তিল অর্থ আনবে। ভাল কাজের জন্য নিজেকে নিয়ে ভীষণ খুশি থাকবেন। ভ্রু-র বাঁ দিকে  তিল থাকলে জীবনযাপন খুবই সাধারন হবে। তিনি হিংসাপরায়ণ। আর দুই ভ্রু-র মাঝখানে থাকলে সংসারে অশান্তি হবে সেই ব্যক্তির।
৫) চোখ: যাঁর ডান চোখে তিল রয়েছে খুব সহজেই তিনি প্রচুর অর্থ উপার্জন করবেন। আর বাঁ দিকে চোখে তিল থাকা ব্যক্তি ভীষণই রাগি। অনেক মহিলার সঙ্গে গোপন মেলামেশা করায় বদনাম হবে।
৬) কান: কানের সামনের দিকের যে কোনও জায়গায় তিল থাকলে সচ্ছল জীবনযাপন করবেন। খরচ অনিয়ন্ত্রিত হবে। জলে ডুবে মৃত্যুর সম্ভাবনা রয়েছে। আর কানের পিছনে তিল থাকলে তাঁর খুব ধনী পরিবারের মেয়ের সঙ্গে বিয়ে হবে।
৭) নাক: নাকের ডগায় তিল চিন্তাশীলতার পরিচয়। তাঁরা খুব তাড়াতাড়ি রেগে যায়। অহংকারি হয়। অন্যের ভালবাসা পান না। নাকের ডান দিকে তিল থাকলে অল্প পরিশ্রমে অনেক বেশি টাকা উপার্জন করবেন। আর বাঁ দিকে তিল থাকলে সেই ব্যক্তির ভবিষ্যত খুব খারাপ যাবে।
৮) চিবুক: চিবুকের ডান দিকে তিল থাকলে সেই ব্যক্তি খুব সংবেদনশীল। বাবা-মাকে শ্রদ্ধা করেন। স্ত্রী এবং আত্মীয়দের ভালবাসেন। তিনি অনেক দিন বাঁচবেন। আর বাঁ দিকে তিল থাকলে সেই ব্যক্তি চাপা স্বভাবের হয়। তিনি অনেক সমস্যার সম্মুখীন হবেন। তবে বার্ধক্য জীবন সুখের হবে।
৯) জিভ: জিভের মাঝখানে তিল থাকলে পড়াশোনায় বাধা পাবেন। স্বাস্থ্য খারাপ যাবে। জিভের ডগায় থাকলে সেই ব্যক্তি খুব ভাল বক্তা এবং বুদ্ধিমান হবেন। খেতে ভালবাসেন।
১০) ঘাড়: ঘাড়ে যাঁদের তিল রয়েছে তাঁরা সমাজবিরোধী কার্যকলাপে যুক্ত হতে পারে।
১১) কাঁধ: ডান কাঁধে তিল সাহসী ব্যক্তির পরিচয়। বাঁ কাঁধে তিল থাকলে তিনি সকলের সঙ্গে ঝগড়া করেন।
১২) পেট: পেটের ডান দিকে তিল থাকলে তিনি অসুস্থ হন। বাঁ দিকে থাকলে হিংসাপরায়ণ। আর নাভির কাছে থাকলে পেটুক।
১৩) হাতের তালু: ডান হাতের তালুতে তিল থাকলে সেই ব্যক্তি বুদ্ধিমান। বাঁ তালুতে থাকলে সেই ব্যক্তির ধনী হওয়ার সম্ভাবনা রয়েছে।
১৪) আঙুল: হাতের আঙুলে থাকলে খুব একটা ভাল নয়। অনেক বাধা আসতে পারে।
১৫) পা: ডান পায়ের কাফে তিল থাকলে সেই ব্যক্তি সফল হবেন। আর বাঁ পায়ে থাকলে কর্মসূত্রে বিদেশ ভ্রমণ করবেন।
সূত্র : আনন্দবাজার

Post a Comment