Sponsored Ad

ছবি তোলার শখে প্রাণ গেল রাজহাঁসের!



আর্জেন্টিনার ঘটনা থেকে যে অনেকে শিক্ষা নেননি, ম্যাসিডোনিয়ায় তা প্রমাণ করলেন বুলগেরিয়ার এক নাগরিক। এবারে অবশ্য ডলফিন নয়, অমানবিকতার শিকার হল একটি রাজহাঁস। ছটফট করলেও রাজহাঁসটিকে ছাড়েননি ওই পর্যটক।

কিছুদিন আগেই আর্জেন্টিনার একটি সমুদ্রের পাড়ে একদল পর্যটক একটি লুপ্তপ্রায় ডলফিন ছানাকে কোলে নিয়ে ছবি তুলেত গেলে সেটির মৃত্যু হয়। যা নিয়ে বিশ্বজুড়ে নিন্দার ঝড় ওঠে। কিন্তু সেই ঘটনার পরেও যে অনেকে শিক্ষা নেননি, ম্যাসিডোনিয়ায় তা প্রমাণ করলেন বুলগেরিয়ার এক নাগরিক। এবারে অবশ্য ডলফিন নয়, অমানবিকতার শিকার হল একটি রাজহাঁস।

সম্প্রতি ম্যাসিডোনিয়ার ওহরিড লেকে বেড়াতে এসে এই কাণ্ড ঘটিয়েছেন এক মহিলা। লেকের পাড়ের কাছে থাকা একটি রাজহাঁসকে নিয়ে ছবি তুলতে যান তিনি। সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, রাজহাঁসটির ডানা টেনে ধরে ছবি তোলার চেষ্টা করছেন। ভীত রাজহাঁসটি পালানো আপ্রাণ চেষ্টা করলেও সেটিকে ছাড়েননি ওই মহিলা। ভয়ে ক্রমশ নিস্তেজ হয়ে পড়ে প্রাণীটি। বেশ কিছুক্ষণ পরে হাঁসটিকে লেকের পারে ফেলে চলে যান ওই পর্যটক। অভিযোগ, এর পরেই ওই প্রাণীটির মৃত্যু হয়।

ম্যাসিডোনিয়ার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, পর্যটকদের একটি বড়দলের সঙ্গে ওই মহিলা ঘুরতে এসেছিলেন। মহিলার এই কাণ্ড দেখে অনেকেই চমকে যান। প্রশ্ন হচ্ছে, ওই মহিলাকে কেউ বাধা দিলেন না কেন? 
সূত্র : আামাদের সময়

Post a Comment