টেনিস কোর্টে ফিরতে চান শারাপোভা


টেনিস মহলে বেশ নামডাক তার। গত ১১ বছর যাবৎ সবচেয়ে বেশি উপার্জনকারী নারী ক্রিড়াবিদ মারিয়া শারাপোভা। বেশ কিছুদিন খুব একটা ভালো খেলতে পারছিলেন না। হয়ত সে দুশ্চিন্তায় বেছে নিয়েছিলেন মাদক। আর তারই মাশুল গুনতে হলো তাকে। ডোপ টেস্টে নিষিদ্ধ উপাদান পাওয়ার কারণে সাময়িকভাবে নিষিদ্ধ এই রাশিয়ান এই তারকা।

তবে শারাপোভার দাবি, ইচ্ছাকৃত নয়; ভুল করেই মেলডোনিয়াম নামক ড্রাগ নিতেন তিনি। প্রায় ১০ বছর ধরে শারীরিক অসুস্থতার জন্য এই ড্রাগ নিচ্ছিলেন। কিন্তু চলতি বছরের শুরুর দিকে এটা নিষিদ্ধ করা হয়। তাই অস্ট্রেলিয়ান ওপেনের ড্রাগ পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি তিনি।

তবে সব বাধা অতিক্রম করে টেনিস কোর্টে ফিরতে চান শারাপোভা। নিজের ভুল অকপটে স্বীকারও করে নিয়েছেন তিনি। এদিকে বৃহস্পতিবার রাফায়েল নাদাল তীব্র সমালোচনা করে মারিয়া শারাপোভার নির্বাসনের দাবি জানিয়েছিলেন। রাশিয়ান টেনিস তারকা  মারেরও দাবি শারাপোভার নির্বাসন।

উল্লেখ্য আগামী গত ২৬ জানুয়ারি ড্রাগ পরীক্ষা দেন শারাপোভা। পরে ডোপ টেস্টে নিষিদ্ধ উপাদান পাওয়ায় নিষিদ্ধ করা হয় তাকে। আগামী ১২ মার্চ এ ব্যাপারে নতুন করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে উইমেন’স টেনিস অ্যাসোসিয়েশন

Source : jagonews24

Post a Comment