পর্বতারোহী ডেভিডের অনুপ্রেরণা দীপিকা!


মেক্সিকোর পর্বতারোহী ডেভিড লিয়ানো এবার ষষ্ঠবারের জন্য মাউন্ট এভারেস্ট পাড়ি দেবেন। তবে, এবারের যাত্রাটা শুধুই বলিউডের মাস্তানি দীপিকা পাড়ুকোনের জন্য।

ভারতে মানসিক স্বাস্থ্যের উপর কাজ করছে এই বলিউড অভিনেত্রীর স্বেচ্ছাসেবী সংস্থা 'দ্য লিভ লাভ লাফ ফাউন্ডেশন'। এই নিয়ে সচেতনতা বাড়াতেই একজোট হয়েছে দীপিকার সংস্থা ও মেক্সিকান পর্বতারোহী।

নেপাল ও তিব্বত দুই দিক দিয়েই সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়ের রেকর্ড রয়েছে ডেভিড লিয়ানোর। ষষ্ঠবার ফের তিনি এভারেস্টে যাচ্ছেন লিভ লাভ লাফ ফাউন্ডেশনের পতাকা নিয়ে। মানুষের হতাশা ও মানসিক স্বাস্থ্যের উপর কাজ করে দীপিকার স্বেচ্ছাসেবী সংস্থা। এর আগে দীপিকা নিজেও বিভিন্ন সময়ে মিডিয়ার সামনে নিজের হতাশা ও তা কাটিয়ে ওঠার কাহিনি তুলে ধরেছেন।

ডেভিডের সঙ্গে জোট বাঁধার পর দীপিকা টুইটে জানান, 'হতাশা কাটাতে মানুষের সংগ্রামের প্রচারে লিভ লাভ লাফ ফাউন্ডেশনের পতাকা নিয়ে মাউন্ট এভারেস্ট যাচ্ছেন ডেভিড লিয়ানো। এটা করার জন্য ডেভিডকে ধন্যবাদ জানাই।'

দু মাসের পর্বতারোহণের সময়ে যাবতীয় আপডেট পাঠাবেন বলে জানিয়ে দীপিকাকে জবাবও দিয়েছেন ডেভিড।

ডেভিডের বার্তা, মাউন্ট এভারেস্টে চড়াটা একটা বিরাট চ্যালেঞ্জ। কিন্তু, একজন মানুষ হতাশায় ভুগলে যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যায়, তার তা এর থেকে অনেক বড় চ্যালেঞ্জ। যদি আপনি বা আপনার চেনা কেউ হতাশাগ্রস্ত হন, চাপের মধ্যে থাকেন, তবে এ বিষয়ে বিশদে জানতে ফাউন্ডেশনের ওয়েবসাইটে যান। এই রোমাঞ্চের সঙ্গে যোগ দেওয়ার জন্য ধন্যবাদ। সবাইকে এই বার্তা পাঠান।
সূত্র : ঢাকাটাইমস২৪

Post a Comment