প্রস্তুত সানি-তাসকিনের বিকল্প


টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ শেষে বড় দুঃসংবাদ পেয়েছিল বাংলাদেশ। দুর্দান্ত ফর্মে থাকা দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ ও একমাত্র বিশেষজ্ঞ স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসি। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানায় সংস্থাটি। চেন্নাইয়ে বোলিং পরীক্ষায়ও যেতে হচ্ছে তাদের।

ইতিমধ্যে অ্যাকশনের পরীক্ষা দিয়ে দিতে হয়েছে সানিকে। সোমবার পরীক্ষা দিতে যাবেন তাসকিন। যদি এ দু’জন পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারেন, তাহলে তাদের বিকল্প কী হবে? এ প্রশ্ন দেখা দিয়েছে আগেই। বিসিবিও বিষয়টা নিয়ে ভাবছে। এ কারণে বিকল্প প্রস্তুত রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, বিকল্প হিসেবে তাদের বিবেচনায় চার-পাঁচ জন ক্রিকেটার রয়েছেন। স্পিনারদের মধ্যে দলে সুযোগ পেতে পারেন সাকলাইন সজীব অথবা সানজামুল ইসলাম। পেসারদের মধ্যে মোহাম্মদ শহীদ দলে ঢুকতে পারেন। তবে বিবেচনায় রয়েছেন কামরুল ইসলাম রাব্বী এবং শফিউল ইসলামও।

যদি সানি বা তাসকিনের মধ্যে কেউ অথবা দুই জনই পরীক্ষা না উতরাতে পারেন সেক্ষেত্রে তাদের যাত্রায় সময় নষ্ট না করতে ইতোমধ্যেই ভারতীয় ভিসার কাজ এগিয়ে রাখছে বিসিবি। স্ট্যান্ডবাই তালিকায় থাকা কামরুল ইসলামের ভিসা আগেই করানো রয়েছে। তাই সানজামুল, সাকলাইন, শহীদ এবং শফিউলের ভিসার প্রক্রিয়া শুরু করে দিয়েছে বিসিবি।

উল্লেখ্য, বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে ইতোমধ্যেই চেন্নাই পৌঁছে গেছেন সানি। রোববার ওমানের বিপক্ষে ম্যাচ খেলে সোমবার চেন্নাই রওয়ানা দিবেন তাসকিন।
Source : jagonews24

Post a Comment