**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

কেমন হবে ঠোঁটের সাজ


খুব সেজেগুজে কোনো দাওয়াতে যাচ্ছেন, কিন্তু আপনার ঠোঁটে কোনোরকম রঙের ছোঁয়া লাগেনি; অর্থাৎ লিপস্টিক পরেননি- একবার ভাবুন তো এমন হলে আপনাকে দেখতে কেমন লাগবে! নিশ্চয়ই ভালো লাগবে না। কারণ, ঠোঁটের সাজটাই আমাদের মুখের সৌন্দর্যকে সম্পূর্ণ করে তোলে। তাই চলুন, জেনে নিই ঠোঁটের সাজের টুকিটাকি-

গায়ের রঙ চাপা হলে হালকা শেডের লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। হলদেটে হলে হালকা কমলা শেডের লিপস্টিক মানাবে। উজ্জ্বল হলে হালকা যে কোনো রঙ মানায়। তবে রাতের অনুষ্ঠান হলে কপার রং, কোরাল, বাদামি রঙের লিপস্টিক মানাবে। তবে খুব বেশি যেন গাঢ় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

যে রঙের লিপস্টিক লাগানো হচ্ছে তার চেয়ে খুব বেশি নয়, মাত্র এক শেড গাঢ় রঙের লিপলাইনার ব্যবহার করতে হবে। ঠোঁটের মাঝ থেকে চারপাশের অংশে লাইনার ব্যবহার করতে হবে। এরপর লাইনারে আঁকা ঠোঁটের মাঝেই লাগাতে হবে হালকা রঙের লিপস্টিক।

লিপস্টিক ব্যবহারের আগে অবশ্যই মেয়াদ আছে কি না দেখে নিতে হবে। ব্যাগে সব সময় রাখা যেতে পারে লিপবাম, চ্যাপস্টিক অথবা ভ্যাসলিন। এতে কিছু সময় বাদেই ব্যবহার করা যায়।

লিপবাম, চ্যাপস্টিক অথবা লিপস্টিকে যেন এসপিএফ ১৫, ভিটামিন ই, অ্যালোভেরা ও গ্লিসারিন থাকে সেদিকে লক্ষ রাখতে হবে। প্রচুর পরিমাণে ভিটামিন সি-যুক্ত ফল খাওয়া উচিত।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment