রিয়াদ চাওয়ার চেয়ে বেশি দিয়েছে


দুর্দান্ত একটি টুর্নামেন্ট শেষ করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। পাঁচ ম্যাচের চারটিতে অপরাজিত ছিলেন বাংলাদেশ দলের সাইলেন্ট কিলার। চাপের মুখে দারুণ ব্যাটিং করে নিজেকে আর একবার প্রমাণ করেছেন তিনি। তাই টুর্নামেন্ট শেষে অধিনায়কের উচ্ছ্বসিত প্রশংসাই পেলেন তিনি। রিয়াদ চাওয়ার চেয়ে অনেক বেশি দিয়েছেন বলে জানালেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘ও (মাহমুদউল্লাহ) ওর জায়গায় ধারাবাহিকভাবে সাফল্য পাচ্ছে। এবং আমাদের পরিকল্পনামতো ও ওর কাজ করে যাচ্ছে। রিয়াদের যেটা খেলার কথা ছিল তার থেকে বেশি ও খেলেছে। আমরা যেটা প্রত্যাশা করছিলাম তার থেকে বেশি ও করে দিয়েছে।’

৩৬*, ২৩*, ২২* ও ৩৩* ইনিংসগুলো ছোট্ট। কিন্তু দলের জন্য দারুণ কার্যকরী। শেষ দিকে দারুণ ফিনিসিং দিয়ে বারংবার এনে দিচ্ছেন বাংলাদেশের জয়। ধীর গতিতে ব্যাটিং করেন এই বদনাম এবার এশিয়া কাপে ঘুচিয়েছেন। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলেছেন তাই বিশ্বকাপে তার কাছ থেকে এমন কিছুই আশা করছেন অধিনায়ক।

তবে কেউকে চাপ দিতে চান না অধিনায়ক। ফর্ম জিনিসটা আপেক্ষিক বলে জানালেন তিনি। এ প্রসঙ্গে বলেন, ‘ফর্ম জিনিসটা পার্মানেন্ট না। দেখা যাবে দুই তিনটা ইনিংস খারাপ খেললেই চাপে পড়ে যেতে পারে। ও যে জায়গায় ব্যাট করে তা খুব কঠিন। আজকেও তিন ওভার ব্যাট করার সুযোগ পেয়েছে। দেখা যাবে হয়তো অন্য কোনো ম্যাচে প্রথমেই আউট হয়ে যাবে। তবে আশা করবো ও ওর মতোই খেলবে।

উল্লেখ্য, ২০১২ সালের এশিয়া কাপ ফাইনালে পাকিস্তানের কাছে ২ রানে হেরেছিল বাংলাদেশ। যদিও সে আসর ছিল ছিল ওয়ানডে ফরম্যাটে। এবার ভারতের কাছে আট উইকেটে হেরে আবারো স্বপ্নভঙ্গ হলো টাইগারদের।
Source : jagonews24

Post a Comment