Sponsored Ad

চালু হচ্ছে ফেসবুকের `বট স্টোর`



টেক জায়ান্ট অ্যাপলের অ্যাপস স্টোরের মত ম্যাসেঞ্জার ব্যবহারকারীদের জন্য জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক দবট স্টোরদ চালু করতে যাচ্ছে। আগামী মাসে এফ-৮ ডেভেলপার সম্মেলনে এটি চালু করা হতে পারে বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। 

ফেসবুক ঘিরে যেসব ডেভেলপার ও উদ্যোক্তারা বিভিন্ন পণ্য তৈরি করেন মূলত তাদেরকে নিয়েই এ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রযুক্তিবিষয়ক সাইট টেক ক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের সম্মেলনে যদি ফেসবুক এই দবট স্টোরদ চালু করে, তাহলে এটি প্রযুক্তি দুনিয়ায় ব্যাপক পরিবর্তন আনবে, যেভাবে ২০০৮ সালে অ্যাপলের দঅ্যাপ স্টোরদ চালুর পর দেখা গিয়েছিল। 

ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় অনেক প্রোগ্রাম এই দবট স্টোরদ থেকে ডাউনলোড করতে পারবেন। শুধু তাই নয়, দপিজা চেইন বটদ ডাউনলোডের মাধ্যমে সেখান থেকে একটি বার্তা পাঠিয়ে অর্ডার দিলেই ওই সেবা পেয়ে যাবেন। এমনকি সিনেমার টিকিট বুক, ট্যাক্সি ভাড়া, রেস্টুরেন্ট বুক, ব্যাংকে গচ্ছিত অর্থ অথবা বিমান ফ্লাইটের বিষয়ও জানা যাবে এই স্টোর থেকে। এজন্য কনভারজেশনাল রোবটের কাছে শুধুমাত্র একটি বার্তা পাঠাতে হবে। 

বর্তমানে শুধুমাত্র একক মোবাইল অ্যাপস ব্যবহার করে রমরমা ব্যবসা-বাণিজ্য চলছে বিশ্বে। একইভাবে ফেসবুকের এই বট স্টোর চালু হলে কাস্টমারের সঙ্গে ব্যবসার একটি নতুন পরিসর তৈরি হবে। 

আগামী ১২ ও ১৩ এপ্রিল যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিকো শহরে এফ-৮ সম্মেলন অনুষ্ঠিত হবে। ফেসবুক বট চালুর বিষয়ে বিস্তারিত জানা যাবে এই সম্মেলনেই। 
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment