রূপচর্চায় দুটি ফেসমাস্ক


ধুলোবালি, রোদ ইত্যাদির কারণে আমাদের ত্বকে নানা সমস্যা দেখা দেয়। বিশেষ করে মুখের ত্বক অনেকটা স্পর্শকাতর হওয়ার কারণে একটুতেই নানারকম ব্রণ, দাগছোপ ইত্যাদি সমস্যা দেখা দেয়। তাই ত্বকের যতেœ ব্যবহার করতে পারেন ফেসমাস্ক। আর এই ফেসমাস্ক চাইলে ঘরেই তৈরি করে নিতে পারেন। চলুন, শিখে নিই-

ফেসমাস্ক : ১
১ চা চামচ অলিভ অয়েল, ১/২ চা চামচ খাঁটি মধু, ১ চা চামচ বেকিং সোডা (বেকিং পাউডার নয়, বেকিং সোডা। যে কোন সুপার শপ থেকে কিনতে পারবেন) নিন। প্রথমে মুখ খুব ভালো ভাবে পরিষ্কার করে নিন। এরপর সমস্ত উপাদান ভালো করে মিশিয়ে একটা মসৃণ পেস্ট তৈরি করুন। এই পেস্ট পরিষ্কার ত্বকে মাখুন। তারপর ১০ মিনিট অপেক্ষা করুন। ১০ মিনিট পর উষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রত্যেক সপ্তাহে মাত্র একবার ব্যবহার করলেই আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল, সমস্যাবিহীন ও একেবারেই দাগছোপ মুক্ত।

ফেসমাস্ক : ২
সুমিষ্ট ফল হিসেবে আনারসের কদর সবার কাছেই। এই আনারস আমাদের ত্বকের জন্য অত্যন্ত উপকারী যা কিনা ত্বকের মৃত কোষ, এজ স্পট, ফাইন লাইন, ত্বকের উপরিভাগের ময়লা ও সানবার্ন এর মতো দাগ তুলতে সাহায্য করে ও ত্বক সফট করে। এমনকি আনারসের ফেসিয়াল মাস্ক ব্রণের বিরুদ্ধে ভালো কাজ করে। তাই দ্রুত ব্রণ দূর করতে চাইলে ব্যবহার করতে পারেন আনারসের ফেসমাস্ক।

Source : jagonews24

Post a Comment