মাথায় বল লেগে আহত পাকিস্তানি নারী ক্রিকেটার


মাথায় বল লেগে অস্ট্রেলিয়ার ফিলিপ হিউজের মৃত্যুর ঘটনা এখনো ক্রিকেটাঙ্গনের সবাই নাড়া দেয় প্রতিনিয়ত। হিউজের মৃত্যুর বছর পেরিয়ে গেলেও এখনো হেলমেটের ব্যবহারে তেমন কোন নতুন নির্দেশনা আনেনি আইসিসি। যার প্রতিফলন দেখা গেলো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও। নিজেদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের নারী ক্রিকেটার জাভেরিয়া খান মাথায় বল লেগে আহত হলেন।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই ওপেনিংয়ে নেমে উইন্ডিজ বলার শামালিয়া কনেলের করা বাউন্সি বলে হেলমেটের ফোঁকর দিয়ে বল কপালে আঘাত হানে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। অবস্থা গুরুত্বর দেখে তাকে তৎক্ষণাৎ হাসপাতাল পাঠানো হয়। কিছুক্ষণের জন্য স্টেডিয়ামে নেমে আসে নীরবতা। হাসপাতালে নেয়ার পর তাকে সর্বোচ্চ চিকিৎসা দেন কর্তব্যরত ডাক্তাররা। শারীরিক অবস্থার উন্নতি হলে স্বস্তি ফিরে আসে পাকিস্তান দলে।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক স্টেফানি টেলর জাভেরিয়ার এই ঘটনায় মর্মাহত হয়েছেন। ‘আমরা কখনো কল্পনাও করিনি এমন কিছু হবে। ও সুস্থ হয়ে উঠতেছে দেখে কিছুটা ভালো লাগতেছে।’ পাকিস্তান দল তাদের পরবর্তী ম্যাচ খেলতে দিল্লী গেলেও জাভেরিয়া এখনো হাসপাতালেই আছেন। তার পরিবর্তে দলে অন্য কাউকে নেয়া হতে পারেও বলে জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান তাদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে চার রানে হারে। 

Source : jagonews24

Post a Comment