ম্যাচ সেরা তামিম


শুরুর আগেই ধারাভাষ্যকাররা বলছিলেন তামিম ইকবালই হয়তো এই ম্যাচের উল্লেখযোগ্য ক্রিকেটার হতে পারেন। ম্যাচ শেষে হলোও তাই। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অপরাজিত ৮৩ রান করার সুবাদে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার জিতে নেন তামিম ইকবাল। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। অথচ ম্যাচের এক পর্যায়ে বেশ কঠিন অবস্থার ভেতর দিয়ে জেতে হয়েছিল তামিমকে।

ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার নিতে এসে তামিম বলেন, ‘বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগ খেলে আত্মবিশ্বাস অনেক ফিরে পেয়েছি আমি। কোচের সাথে কথা বলেছি, কিভাবে ইনিংসের মাঝপথে মাথা ঠান্ডা রেখে ভালো খেলা যায়। আমার মনে হয় আমরা ১৫ রান কম করেছি কিন্তু বোলাররা অনেক ভালো বল করেছে। এখানে কিছু শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে আমার।’

দলের একের পর এক উইকেট পতনের সময়েও এক প্রান্ত আগলে রেখেছেন চট্টগ্রামের এই ওপেনার। ৫৮ বলে ছয়টি চার এবং তিনটি ছয়ের সহায়তায় ম্যাচের শেষ বল পর্যন্ত ৮৩ রানে অপরাজিত থাকেন তামিম ইকবাল। মূলতঃ তার ব্যাটে ভর করেই বাংলাদেশ পায় ১৫৩ রানের লড়াকু সংগ্রহ। জবাবে বোলিংয়ে বাংলাদেশ ৮ রানের জয় পায় নেদারল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১১ই মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে। 

Source : jagonews24

Post a Comment