বৃষ্টির কারণে বাংলাদেশ-ওমান ম্যাচ নিয়েও সংশয়


অজোর ধারায় বৃষ্টি ঝরছে ধর্মশালায়। থামার লক্ষ্মণই নেই। ফলে আবারও শংকার কালো মেঘ বাংলাদেশের আকাশে। বৃষ্টি যেন পিছু ছাড়ছে না টাইগারদের। বিশ্বকাপের মূল পর্বে ওঠার লড়াইয়ে দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর তৃতীয় এবং শেষ ম্যাচটাই এখন সবচেয়ে বড় ভরসা বাংলাদেশের জন্য।

কিন্তু রোববার সকাল থেকেই আকাশের মুখ ভার। ঝমঝমিয়ে বৃষ্টি না হলেও দুপুরের দিকে হয়ে গিয়েছে এক পশলা বৃষ্টি। বিকাল তিনটায় আয়ারল্যান্ড-নেদারল্যান্ডস ম্যাচের টস হয়ে যাওয়ার পর আবারও নামে বৃষ্টি। ফলে নেদারল্যান্ডস আর আয়ারল্যান্ডের ম্যাচটি এখনও শুরু হতে পারেনি। বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা থাকলেও, ২.৫০ থেকে আবার ধর্মশালায় শুরু হয়েছে বৃষ্টি। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে আয়ারল্যান্ড। নিয়মরক্ষার এই ম্যাচটিও শেষ পর্যন্ত ভেস্তে যেতে বসেছে।

বাংলাদেশ বনাম ওমানের ম্যাচটি শুরু হওয়ার কথা সন্ধ্যা সাড়ে ৭টায়। ওই সময়ও বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না; কিন্তু এই ম্যাচটি দুই দলের কাছেই গুরুত্বপুর্ণ। হেরে গেলেই বিদায় নিতে হবে যে কোনও দলকে। দুই দলেরই পয়েন্ট সমান, তিন।

তাই মূল পর্বে যেতে হলে জয় ছাড়া উপায় নেই। যদি আবার বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যায় তাহলে রান রেটের হিসেবে যে এগিয়ে থাকবে সেই দল চলে যাবে মূল পর্বে। সেদিক থেকে এগিয়ে বাংলাদেশই। দুই দলই চাইবে এমন অবস্থায় খেলে ম্যাচটি জিতে নিতে। মাশরাফিদের সামনে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই মূল পর্বে যাওয়ার স্বপ্ন।

Source : jagonews24

Post a Comment