বিশ্বকাপেই কেন প্রশ্নবিদ্ধ তাসকিনের বোলিং?


ওয়ানডেতে নিজেদের জাত চিনিয়েছেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বিশ্বকাপের মঞ্চে। সে উন্নতির ধারায় টি-টোয়েন্টি এশিয়া কাপেও দুর্দান্ত খেলে ফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ। এবার নিজেদের উন্নতির ছাপ দেখাতে টি-টোয়েন্টি বিশ্বকাপকে বেছে নিয়েছিল টাইগাররা। কিন্তু তার আগেই শুনতে হলো দুঃসংবাদ। দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ ও একমাত্র বিশেষজ্ঞ স্পিনার আরাফাত সানির বোলিং নিয়ে প্রশ্ন তুলেছে আইসিসি। কিন্তু এখনই কেন? এমন প্রশ্ন করেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ হাতুরুসিংহে।

বৃহস্পতিবার ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশি কোচ বলেন, ‘আমি তাদের বোলিংয়ে তেমন কিছু দেখছি না। তবে বড় প্রশ্ন তাদের বিরুদ্ধে অভিযোগ আনার সময় নিয়ে। গত ১২ মাস ধরেই তারা এভাবে বোলিং করে আসছে।’

‘যদি তারা আমাদের বোলারদের নিয়ে উদ্বিগ্ন হয়, আমিও তাদের (আইসিসি) নিয়ে উদ্বিগ্ন। তারা সবসময় এভাবেই বোলিং করে আসছে। হয়তো তারা গতকাল ভিন্ন কিছু দেখেছে’

এবারের এশিয়া কাপে দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ। তার বলে ক্যাচ ছাড়ার মিছিলে না নামলে হয়তো সেরা উইকেট শিকারির তালিকায় থাকতেন তিনি। বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচেও দারুণ বোলিং করেছেন তাসকিন। দুর্দান্ত সব ইয়র্কার দিয়ে ৮ রানের জয় তুলে আনার অন্যতম পার্শ্বনায়ক তিনি।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ শেষে তাদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন আইসিসির দুই অনফিল্ড আম্পায়ার এস রবি এবং রড টাকার। অথচ এই সর্বশেষ ভারত-বাংলাদেশ সিরিজে অনফিল্ড আম্পায়ার ছিলেন রড টাকার। এমনকি গতকালের ম্যাচ রেফারি এন্ডি পেক্র্যাফটও ছিলেন তখন ম্যাচ রেফারির ভূমিকায়। তাই স্বাভাবিকভাবেই আঙ্গুল তুলেছেন হাতুরুসিংহে। জানান, তখন এই বোলারদের কিছুই বলেননি, তবে এখন কেন?

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের আগে হঠাৎ করেই ধরা হয়েছিল তখনকার সময়ের ভয়ংকর বোলার সাঈদ আজমল, মোহাম্মদ হাফিজ, সচিত্রা সেনানায়েকে, সুনীল নারিনদের মত বিশ্বমানের বোলারদের। 

Source : jagonews24

Post a Comment