বীমা মেলা শুরু বুধবার


‘নিরাপদ ভবিষ্যতের জন্য বীমা’ এই স্লোগান নিয়ে তিনদিন ব্যাপি বীমা মেলা ২০১৬ শুরু হচ্ছে বুধবার থেকে। সোমবার রাজধানীর মতিঝিল আইডিআরএ মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ চেয়ারম্যান শেফাক আহমেদ।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শেফাক আহমেদ বলেন, বীমা একটি নিরস জিনিস। এর প্রচার ও প্রসার ঘটাতে প্রথমবারের মতো বীমা মেলার আয়োজন করা হয়েছে।  এ বছর কেন্দ্রীয় ভাবে এ মেলা আয়োজন করা হলেও পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে মেলা অনুষ্ঠিত হবে। এছাড়া দেশে বীমা দিবস পালনের জন্য একটি দিন নির্ধারণ করারও চেষ্টা চলছে।

আইডিআরএ সদস্য কুদ্দুস খান বলেন, বীমা নীতিতে বীমা মেলা বাধ্যতামূলক উল্লেখ করা আছে। বীমা সম্পর্কে সাধারণ মানুষের ভুল ধারণা দূর করে সচেতনতা বাড়াতে এ মেলার আয়োজন করা হয়েছে।

তিনি বলেন বিশ্বের অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের বীমাখাত অনেক পিছিয়ে আছে। এ মেলার মাধ্যমে বীমাখাতে গতি বড়বে বলে আশা করছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের বিএফআইডি যুগ্ম সচিব মো. শফিকুল ইসলাম, আইডিআরএ সদস্য সুলতান উল আবেদন,মো. মুরশিদ আলম, জুবের আহমেদ খানসহ বীমা মেলা আয়োজক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment