মোসাদ্দেকের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে দক্ষিণাঞ্চল


গত বছর জাতীয় লিগে তিনটি ডাবল সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশের উদীয়মান ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন। এরপর বিপিএল ও জাতীয় দলের হয়ে খেলার পর আবার জাতীয় লিগে ফিরে হাফসেঞ্চুরি পেয়েছিলেন তিনি। সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না মোসাদ্দেক। তবে বুধবার পূর্বাঞ্চলের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নিলেন মোসাদ্দেক। তার সেঞ্চুরির ওপর ভর করেই পূর্বাঞ্চলকে দারুণ জবাব দিচ্ছে দক্ষিণাঞ্চল। অপর ম্যাচে মধ্যাঞ্চলের বিপক্ষে ২০৫ রানের লিড নিয়েছে উত্তরাঞ্চল। 

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগের দিনের দুই উইকেটে ১০১ রান নিয়ে খেলতে নামে দক্ষিণাঞ্চল। তৃতীয় দিন শেষে মোসাদ্দেকের সেঞ্চুরিতে ৪০২ রানের বড় সংগ্রহ পায় তারা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস ও তুষার ইমরান তুলে নেন হাফ সেঞ্চুরি। ১৭০ বলে নাফীস ৯০ এবং ১৩২ বলে তুষার ইমরান ৭৮ রান করেন।

দলের পক্ষে সর্বোচ্চ ১০২ রান করে অপরাজিত রয়েছেন মোসাদ্দেক। ১৯৪ বলে এ রান করেন তিনি। এছাড়া ফরহাদ রেজা করেন ১২৯ বলে ৭২ রান। পূর্বাঞ্চলের নাজমুল ইসলাম অপু ১৩০ রানে ২টি উইকেট পান।

অপর ম্যাচে রোমাঞ্চকর শেষদিনের অপক্ষায় রয়েছে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম। উত্তরাঞ্চলের বিপক্ষে আগের দিনের ৬ উইকেটে ২২২ রান নিয়ে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। এদি শেষ চার উইকেট হারিয়ে আরও ৮৪ রান যোগ করে তারা। শেষ দিকে মোশরররফ হোসেন রুবেলের ৪৭ রানের সুবাদে তিনশত রানের কোটা পার করে মধ্যাঞ্চল। উত্তরাঞ্চলের শাফাক আল জাবির, মাহমুদুল হাসান ও আরিফুল হক ৩টি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে দারুণ অবস্থানে রয়েছে উত্তরাঞ্চল। দিন শেষে ২০৫ রানে এগিয়ে আছে তারা। তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে দলটি। নাজমুল হাসান শান্ত ৫০ রানে অপরাজিত রয়েছেন। মধ্যাঞ্চলের পক্ষে মোহাম্মদ শরিফ, মোশররফ হোসেন ও তানভির হায়দার ১টি করে উইকেট নেন।

Source : jagonews24

Post a Comment