চাকরি হারাবেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর মা


চাকরি হারাবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনের মা মেরি ক্যামেরুন। নিশ্চয় অবাক হচ্ছেন? স্বয়ং প্রধানমন্ত্রীর মা আবার কি করে চাকরি হারাবেন? একথাই ভাবছেন? কিন্তু সত্যিই এমন ঘটনাই ঘটেছে। 

দদ্য শিভেলেই অ্যান্ড এরিয়া চিলড্রেনস সেন্টারদ নামে একটি শিশু কেন্দ্রে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতেন মেরি। কিন্তু ব্রিটিশ সরকারের খরচ হ্রাসসংক্রান্ত একটি পরিকল্পনার আওতায় মেরির ওই শিশুকেন্দ্রটিসহ অক্সফোর্ডশায়ারের ৪৪টি শিশু কেন্দ্র বন্ধ করে দেয়া হচ্ছে।  আর এটি বন্ধ হয়ে যাওয়া মানে মেরির কাজ করার মত আর কোনো জায়গা থাকছে না। অবসরপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট মেরি শিশুকেন্দ্রে কাজ করেই সময় কাটাতেন।

তিনি এখানেই কাজ করে যেতে চান। তবে হঠাৎ করে এ প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যাবে একারণে খুবই বিমর্ষ তিনি। আর এ নিয়ে ছেলেকেও কিছু বলেননি। কিন্তু এ ব্যাপারে কিছু করার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন মেরি। 

বর্তমানে তার ওই শিশুকেন্দ্রটিতে পাঁচ বছরের কম বয়সী ৬ শ ৭০ শিশুকে দেখাশুনা করা হচ্ছে। এর জন্য বার্কশায়ার কাউন্সিল থেকে তিন লাখ পাউন্ড সহায়তা দেয়া হয়। প্রাথমিক চিকিৎসা এবং স্বাস্থ্যকর খাবারসহ এখানে বাচ্চাদের বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হয়। আগামী ২৪ মার্চ কেন্দ্রটি বন্ধ করে দেয়া হচ্ছে বলে নিশ্চিত করেছে ওয়েস্ট বার্কশায়ার কাউন্সিল। অর্থাভাবেই শিশুকেন্দ্রগুলো বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
Source : jagonews24

Post a Comment