তাসকিনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে বাংলাদেশ


অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ এনে বাংলাদেশের দুই বোলার আরাফাত সানি ও তাসকিন আহমেদকে সাময়িক নিষিদ্ধ করেছে আইসিসি। আরাফাত সানিরটা মেনে নিলেও তাসকিনের নিষেধাজ্ঞা মেনে নিতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই এ রায়ের বিরুদ্ধে বিসিবি আপিল করবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, ‘তাসকিনের নিষেধাজ্ঞা নিয়ে আমরা সন্তুষ্ট নই। তার নিষেধাজ্ঞার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন করা হবে। আবেদন বিবেচনার আশ্বাসও দিয়েছে আইসিসি। আশা করি খুব শিগগিরই মাঠে ফিরবে সে।’

তবে এখনই আইনি পদক্ষেপ নিতে চাচ্ছে না বিসিবি। এ প্রসঙ্গে পাপন আরো বলেন, ‘এখনই আমরা ওই প্রক্রিয়ায় যেতে চাচ্ছি না। এর আগে যা করার সব ধরনের এবং সর্বোচ্চ চেষ্টাই আমরা করে যাচ্ছি।’

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন দুই অনফিল্ড আম্পায়ার এস রবি এবং রড টাকার। এর পরদিন আনুষ্ঠানিকভাবে তাদের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ তোলে আইসিসিও।

এরপর গত ১২ মার্চ সানি ও ১৫ মার্চ তাসকিন চেন্নাই বিশ্ববিদ্যালয়ের বায়োমেকানিক্যাল সেন্টারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়ে আসেন। সানির পরীক্ষার ফলাফল এক সপ্তাহ পর দিলেও তাসকিনের ফলাফল পাওয়া যায় চার দিনের মাথায়। এতে নিষিদ্ধ হন দু’জনই।

Source : jagonews24

Post a Comment