লক্ষ্মীপুরের তাহেরের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক


অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
রোববার (২০ মার্চ) তার বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখার জন্য অনুসন্ধানকারী ও তদারককারী কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত বিভাগ। 

লক্ষ্মীপুরের তাহেরের বিরুদ্ধে অভিযোগ গুরুত্বের সঙ্গে আমলে নিয়ে সম্প্রতি দুদকের প্রধান কার্যালয় থেকেই অনুসন্ধানের সিদ্ধান্ত হয় কমিশনে। এ সিদ্ধান্তের ভিত্তিতে রোববার দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীকে তদারককারী কর্মকর্তা এবং উপ-পরিচালক জাহাঙ্গীর আলমকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

অনুসন্ধানের বিষয়টি কমিশন সূত্র বাংলানিউজকে নিশ্চিত করে জানায়, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের বিরুদ্ধে তথ্যসহ অবৈধ সম্পদের অভিযোগ এলে দুদকের বাছাই কমিটি তা প্রাথমিকভাবে যাচাই করে অনুসন্ধানের পক্ষে মত দেয়। পরে এ অভিযোগ যাচাই-বাছাই করে অনুসন্ধানের অনুমোদন দেয় কমিশন।
দুদকে আসা অভিযোগে উল্লেখ করা হয়েছে, তাহেরের যে পরিমাণ নামে-বেনামে সম্পদ রয়েছে তা তার আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তার বিভিন্ন বাড়ি, প্লট-জমি এবং নামে- বেনামে বিভিন্ন ব্যাংকে বিপুল পরিমাণ অর্থ রয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
সূত্র : বাংলানিউজ২৪

Post a Comment