সেন্সর ছাড়পত্র পেয়েছে পাঠশালা


মুক্তির অনুমতি পেয়েছে শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’। সম্প্রতি ছবিটি সেন্সর বোর্ড থেকে প্রশংসিত হয়ে বিনা কতর্নে ছাড়পত্র পেয়েছে।

আসিফ ইসলাম ও ফয়সাল রদ্দি যৌথভাবে নির্মাণ করছেন ‘পাঠশালা’। গত ৬ মার্চ সেন্সর বোর্ড ছবিটি প্রদর্শনের অনুমতি দিয়েছে। শিগগিরই ছবিটির মুক্তির তারিখ ঘোষণা করা হবে বলে জানালেন পরিচালকদ্বয়।

চলচ্চিত্রটির গল্পে দেখা যাবে, ১০ বছর বয়সী মানিক হঠাৎ করেই ঘর ছেড়ে শহরে পাড়ি জমায়। নতুন শহরে নতুন জীবনের খোঁজে প্রতিনিয়ত সে সংগ্রাম করতে থাকে। আর মনের গহীনে লালন করতে থাকে বড় হয়ে ওঠার স্বপ্ন। যত দিন যেতে থাকে, ততই সে বুঝতে থাকে শিক্ষা ছাড়া মানুষের স্বপ্নগুলোকে পূরণ করা অসম্ভব। তারপর হঠাৎ একদিন মানিকের সঙ্গে দেখা হয় ৮ বছর বয়সী চুমকির। দুজনের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠে। এক সময় চুমকিই মানিককে তার স্বপ্নপূরণের দিকে নিয়ে যায়।

‘পাঠশালা’য় মানিক চরিত্রে হাবিব আরিন্দা ও চুমকি চরিত্রে অভিনয় করেছেন ইমা আক্তার কথা। এছাড়াও রয়েছেন তৌফিকুল ইমন, ফারহানা মিঠু, সেলিম গাতকসহ অনেকে।

রেডমার্ক প্রোডাকশন ও কনটেন্ট ম্যাটার্সের ব্যানারে নির্মিত ‘পাঠশালা’ সিনেমার কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন ফয়সাল রদ্দি। চলচ্চিত্রটির সবগুলো গানের কথা ও সুর করেছেন ফয়সাল রদ্দি এবং সংগীতায়োজন করেছে পৃথ্বী রাজ, গারেথ রেডফানর ও তামিম।

Source : jagonews24

Post a Comment