বঙ্গবন্ধুর জন্মদিনে বিএসএমএমইউতে বিনামূল্যে চিকিৎসাসেবা


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। 

কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টা ৪৫ মিনিটে ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন, সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবার (পরামর্শসেবা) উদ্বোধন (চিকিৎসাসেবা চলবে দুপুর ২টা পর্যন্ত)। 

এছাড়াও সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় বঙ্গবন্ধুর কর্মজীবনের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী, দুপুর ১২টায় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের শিশু সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দুপুর ১টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর দোয়া মাহফিল এবং দুপুর ২টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের শিশু সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। 

উত্তীর্ণদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম (এমপি)। ইতোমধ্যে এসব কর্মসূচি বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন এবং এ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। 

উল্লেখ্য, ১৭ মার্চ সরকারি ছুটির দিন হওয়ায় এ বিশ্ববিদ্যালয়ের নিয়মিত সাধারণ বহির্বিভাগ ও বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিস বন্ধ থাকবে। তবে এ বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের আন্তঃবিভাগ ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে। এছাড়া রোগীদেরকে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা (পরামর্শসেবা) দেয়া হবে।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment