ছোট বিশ্বকাপটা এবার জিততে চায় অস্ট্রেলিয়া


একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি ছাড়া ক্রিকেটে সব ধরণের ট্রফি জয়ের রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার। এর আগে পাঁচ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর হলেও ট্রফি অধরাই থেকে গেছে অসিদের। তাই ভারতের মাটি থেকেই এবার কাঙ্ক্ষিত ট্রফিটি প্রথমবারের মত জয় করতে চায় স্মিথবাহিনী।

শনিবার এক সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ বলেন, ‘আমি এই সংস্করণের ক্রিকেটে খুব একটা ভালো করতে পারছি না। এই একটি ট্রফি, যেটা জয় করতে আমরা বার বার ব্যর্থ হচ্ছি। তাই এবার ভালো করতে চাই এবং এ শিরোপাটি জিততে চাই। আমাদের টপ অর্ডারে অনেক ভালো খেলোয়াড় আছে। শেষ দিকেও কিছু খেলোয়াড় খুব ভালো করছে। তাই বিশ্বকাপ জিততে কন্ডিশনে মানিয়ে নিয়ে স্বাভাবিক খেলা খেলতে হবে আমাদেরকে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয় নিয়েই ভারতে পা রেখেছে অস্ট্রেলিয়া। সাম্প্রতিক সময়ে ভারতে পর্যাপ্ত ক্রিকেট না খেলায় কন্ডিশন কিছুটা অপরিচিত তাদের কাছে। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অস্ট্রেলিয়ার অনেক খেলোয়াড় অংশগ্রহণ করায়, এখানকার কন্ডিশন নিয়ে ভাবছেন না স্মিথ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আইপিএলে খেলার কারণে আমাদের খেলোয়াড়রা এখানকার কন্ডিশনে অভ্যস্ত। তাই কন্ডিশন নিয়ে তেমন কোন সমস্যা হওয়ার কথা নয়। আমাদের কিছু খেলোয়াড় এই কন্ডিশনে প্রচুর দর্শকের সামনে ক্রিকেট খেলতে পছন্দ করে।’

ডেভিড ওয়ার্নার, অ্যারোন ফিঞ্চ ও ওসমান খাজাকে নিয়ে গড়া টপ অর্ডারে দারুন ভরসা স্মিথের। মিডল অর্ডারে রয়েছেন বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া দলের তরুণ স্পিনাররা ভালো করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন স্মিথ। সুতরাং, অসি অধিনায়কের প্রত্যাশা, এবার অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের অধরা স্বপ্নটা জয় করেই তবে ভারত ছাড়বে।

 Source : jagonews24

Post a Comment