এমএসএনের ১০০ গোল


প্রথম গোলটা ছিল ট্রেডমার্ক। একার প্রচেষ্টায় আদায় করে নেওয়া। তিনজন ডিফেন্ডারের সামনে দিয়েই এগিয়ে গোলকিপারের পাশ দিয়ে শটে। আর দু’নম্বরটা পেনাল্টি স্পট থেকে পানেনকা কিকে। লা লিগায় এইবারের বিরুদ্ধে লিওনেল মেসি এ রকমই ‘ট্র্যাডিশনাল’!

এ নিয়ে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকলো বার্সেলোনা। একই সঙ্গে মওসুমে শততম গোল করে ফেললেন বিখ্যাত এমএসএন (মেসি-নেইমার-সুয়ারেজ) জুটি। এর মধ্যে সুয়ারেজের মোট গোল ৪২টি, মেসির ৩৫ এবং নেইমারের গোল ২৩টি।

অ্যাওয়ে ম্যাচে এইবারকে ৪-০ গোলে হারিয়ে বার্সেলোনা আরও ব্যবধান বাড়াল লিগ টেবিলের শীর্ষস্থানে। মেসি ছাড়া বাকি দু’টি গোল করলেন মুনির এল হাদ্দাদি ও লুইস সুয়ারেজ। উরুগুইয়ান তারকার গোলটি মওসুমে এমএসএনের ১০০তম। বার্সেলোনার ২৮ ম্যাচে ৭২ পয়েন্ট। দু’নম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদের ২৭ ম্যাচে ৬১। তিনে রিয়াল মাদ্রিদের ২৮ ম্যাচে ৬০।

কার্ড সমস্যায় নেইমার না খেলায় মেসি-সুয়ারেজের সঙ্গী হয়েছিলেন মুনির। সুয়ারেজের পাস থেকে ম্যাচের আট মিনিটেই গোল করেন স্পেনের এই ফরোয়ার্ড। গোলের মুভটা শুরু অবশ্য মেসির পা থেকেই। বিরতির ঠিক আগেই মেসির একক গোলে ২-০। দ্বিতীয়ার্ধে মেসিকে আটকাতে স্লাইড করার সময়ই হাতে বল লাগিয়ে বার্সাকে পেনাল্টি দিয়ে দেন এইবারের ইভান রামিস।

মেসির পেনাল্টি মানেই এখন চমকের অপেক্ষা করছেন সবাই। হলও তাই। গোলকিপারকে বোকা বানিয়ে পানেনকা কিকে গোল করে গেলেন। আর সুয়ারেসের গোলটা এল ম্যাচ শেষ হওয়ার মিনিট ছয়েক আগে। লা লিগায় এই মওসুমের ২৬তম গোলটি করলেন। সামনে শুধু ক্রিশ্চিয়ানো রোনালদো ২৭।
Source:jagonews24

Post a Comment