ইরফান খান এখন ঢাকায়


উপমহাদেশের নন্দিত অভিনেতা ইরফান খান এখন ঢাকায় অবস্থান করছেন। আজ (বুধবার) বেলা ১২টা নাগাদ মুম্বাই থেকে বিমানযোগে উড়ে আসেন তিনি। আর এটাই বলিউডের এই মোস্ট ট্যালেন্টেড অভিনেতার প্রথমবারের মত ঢাকা সফর। তার এই ঢাকা সফরের উদ্দেশ্য নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘ডুব’-এ অভিনয় করা।

এদিকে, ইরফান খানের জন্য বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অপেক্ষা করছিলেন চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীসহ এক ঝাঁক সাংবাদিকরা। ইরফান খানকে দেখা মাত্রই তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ফারুকী। এরপর দু-চারবার একটু বাংলাতেও কথা বলছেন এই ৪৭ বছর বয়সী এ অভিনেতা।

এসময় পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী বিমানবন্দরেই ইরফান খানের ঢাকা সফর উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন নির্মাতা ফারুকী। এরপর উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইরফান খান।
ইরফান খান তার প্রথমবার ঢাকা সফর প্রসঙ্গে বলেন, ঢাকায় পা রাখা মাত্রই বিমানবন্দরের ভেতরটা ঘুরে ঘুরে দেখছিলাম। বেশ স্ন্দুর। অনুভূতিটাও বেশ ভালো। ছবির পূর্বপ্রস্তুতি হিসেবে শুটিংয়ের আগেই ঢাকায় চলে এলাম। কারণ প্রতিটি দেশের সংস্কৃতি সর্ম্পকে জানার আগ্রহ আমার একটু বেশিই। এবার সময় নিয়ে ঢাকা ঘুরে দেখব।

‘ডুব’ ছবিটি যৌথভাবে প্রযোজনা প্রসঙ্গে ইরফান খান বলেন, ‘ছবির গল্পটি ভালো লেগেছে। একবারে ব্যক্তিগত পছন্দে এ ছবির সঙ্গে সম্পৃক্ত হয়েছি।’ আশা প্রকাশ করে জনপ্রিয় এই অভিনেতা আরো বলেন, ‘ফারুকীর এই ছবি দিয়ে তার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ হবে বলে। সেইসঙ্গে বাংলাদেশের প্রেক্ষাগৃহে বাংলাদেশি দর্শকদের সামনে হাজির হতেও মুখিয়ে আছেন তিনি।’

ফারুকীর ‘ডুব’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করবে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ, সহপ্রযোজক হিসেবে থাকছে ইরফান খানের আইকে কোম্পানি। ছবিটিতে ইরফান খানের বিপরীতে দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে।
তিশা ও ইরফান ছাড়াও ‘ডুব’ ছবিতে অভিনয় করবেন নাদের চৌধুরী, রোকেয়া প্রাচী ও কলকাতার পার্নো মিত্র, ব্রাত্য বসু এবং আরো অনেকেই। ছবির শ্যুটিং শুরু হবে চলতি মাসের ২০ তারিখ থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে।

প্রসঙ্গত, বলিউডে অনেক জনপ্রিয় ও পুরস্কারপ্রাপ্ত ছবিতে কাজ করেছেন শাহরুখ খানের খুব পছন্দের অভিনেতা ইরফান খান।

তাকে দেখা গেছে, ভারতের বিভিন্ন প্রদেশের ছবিতেও। পাশাপাশি হলিউডেও বেশ সুপরিচিত নাম ইরফান খান। অস্কারজয়ী পরিচালক অ্যাঙ লি’র ‘লাইফ অব পাই’, অস্কারজয়ী ছবি ‘স্লামডগ মিলিয়নিয়ার’, ‘অ্যা মাইটি হার্ট’ (অ্যাঞ্জেলিনা জোলি), ‘দ্য অ্যামাজিং স্পাইডারম্যান’ (অ্যান্ড্রু গারফিল্ড, এমা স্টোন), ‘জুরাসিক ওয়ার্ল্ড’ (ক্রিস প্রাট) ছবিতে দেখা গেছে তাকে। সামনে মুক্তি পাবে অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কসের সঙ্গে তার ‘ইনফারনো’।

Source : jagonews24

Post a Comment