৮ ওভারের ম্যাচ হবে ডাচ-আইরিশদের


ধর্মশালায় টানা বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার শঙ্কায় পড়েছের আজকের দুটি ম্যাচ। বিকাল সাড়ে ৩টায় মাঠে নামার কথা আয়রাল্যান্ড-নেদারল্যান্ডস। নিয়মরক্ষার ম্যাচ হলেও বৃষ্টির কারণে প্রায় দুই ঘণ্টা পার হয়ে গেলেও খেলা শুরু করা যাচ্ছে না। টস হয়ে গেলেও বল মাঠে গড়াতে অপেক্ষা করতে হচ্ছে দু’দলকে।

বৃষ্টি বেশ কিছুক্ষণ আগে বন্ধ হয়ে যায়। ফলে, বৃষ্টি বন্ধ হওয়ার পর থেকেই শুরু হয়েছে মাঠ শুকানোর কাজ। শেষ পর্যন্ত ম্যাচ মাঠে গড়াচ্ছে। সন্ধ্যা ৬টায় শুরু হবে আয়ারল্যান্ড-নেদারল্যান্ডস ম্যাচটি। খেলা হবে ৮ ওভারের। অথ্যাৎ টি-টোয়েন্টি ম্যাচ শুরু হয়েছে এইট-এইট ম্যাচে।

শুক্রবার ভোর থেকে টানা বৃষ্টির কারণে ওই দিন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের দুটি ম্যাচই অনুষ্ঠিত হতে পারেনি। নেদারল্যান্ডস-ওমান ম্যাচে টস হয়েছিল। শেষ পর্যন্ত একটি বলও মাঠে না গড়িয়ে খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি। বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে পৌনে ২ ঘণ্টা অপেক্ষার পর কার্টেল ওভারে (১২ ওভার করে) ম্যাচ শুরু হলেও, খেলা হয়েছিল মাত্র ৮ ওভার। বাংলাদেশ ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৪ রান তোলার পর আবারও নামে বৃষ্টি। ফলে খেলা বন্ধ হয়ে যায় এবং শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যাক্তই ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি।

ওই দুই ম্যাচেই পয়েন্ট ভাগাভাগি করতে হয় ‘এ’ গ্রুপের চারটি দলকেই। ফলে ওইদিনই বিদায় নিশ্চিত হয়ে যায় আয়ারল্যান্ড এবং নেদারল্যান্ডসের। বাছাই পর্বের শেষ দিন মর্যাদা রক্ষার লড়াইয়েই মুখোমুখি হচ্ছিল আইরিশ আর ডাচরা। কিন্তু সাড়ে ৩টায় শুরুর কথা থাকলেও, বৃষ্টির কারণে খেলাটি এখনও মাঠে গড়ায়নি। এ রিপোর্ট লেখার সময়ও (৪.৩৫ মিনিট) বৃষ্টি হচ্ছে। যদি ৫.২০ পর্যন্ত বৃষ্টি না থামে, তবে আবারও ম্যাচটি পরিত্যক্ত বলে ঘোষণা করা হবে।

Source : jagonews24

Post a Comment