আমলাকে নিয়ে দ্বিধায় দক্ষিণ আফ্রিকা!


হাশিম আমলা নামটা শুনলেই চোখে ভেসে ওঠে ক্লাসিকাল কোন ব্যাটসম্যানের চোখ ধাধানো সব শটের প্রতিচ্ছবি। কিন্তু এই হাশিম আমলাকে নিয়েই দ্বিধায় ভুগছে দক্ষিণ আফ্রিকা? খবরটা বেশ চমকেই দিয়েছে সবাইকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলে থাকলেও তার একাদশে থাকা নিয়ে দেখা দিয়েছে নানা সংশয়।

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে হাশিম আমলা অপরাজিত ৯৭ রান করলে আবারো প্রশ্ন আসে হাশিম আমলাকে দলে নেয়ার ব্যাপারে। ‘ওপেনিংয়ে ডি ভিলিয়ার্সের সঙ্গী কে হবেন? আমলা নাকি ডি কক?’ -গত কয়েকদিন যাবৎ প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসিকে এই একই প্রশ্নের সম্মুখিন হতে হয়েছে।

তবে এবার মুখ খুললেন ডু প্লেসি। সংবাদ সম্মেলনে ডু প্লেসি বলেন, ‘যদি আমলার ফর্ম এমন থাকে তাহলে অবশ্যই সে খেলতে পারবে।’ আগে থেকেই প্রোটিয়ারা ঘোষণা দিয়েছে এবি ডি ভিলিয়ার্স বিশ্বকাপে ওপেনিংয়ে নামবেন। সেক্ষেত্রে দলে তিন ওপেনারকেই খেলতে দেখা যেতে পারে বলেন ডু প্লেসি।

‘যদি আপনি দেখেন আপনার মিডল অর্ডারের ব্যাটসম্যানরা তাদের থেকে খারাপ ফর্মে আছে তাহলে আপনি তিনজনকেই দলে খেলাতে পারে। আমার মনে হয় এটা দলটাকে আরো ভারসাম্য করবে। আমাদের আরো দুইটা ম্যাচ আছে বিশ্বকাপের আগে। আমরা আগামী দু ম্যাচ খেলেই দলের সেরা একাদশ নির্বাচন করার ব্যাপারে আশাবাদী।’

এদিকে নিজেদের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারলেও বিশ্বকাপে ভালো করতে বদ্ধ পরিকর দক্ষিণ আফ্রিকা।

Source : jagonews24

Post a Comment