তনু হত্যার ঘটনায় উত্তাল শাহবাগ


কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যারকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে সড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। 

অবরোধ চলাকালে সেনাবাহিনীর একটি গাড়ি পাশ দিয়ে যাওয়ার সময় আটক করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে চার শিক্ষার্থী আহত হয়েছে।  তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

মঙ্গলবার দুপুর ১টার দিকে পুলিশের ব্যারিকেড সরিয়ে শাহবাগে অবস্থান নিয়ে তাদের কর্মসূচি শুরু করে। বিকেল ৩টা পর্যন্ত তাদের কর্মসূচি চলবে বলে জানা গেছে।

পরিস্থিতি মোকাবেলায় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্য থেকে মিছিলি নিয়ে প্রধান সড়ক ঘুরে এসে অবস্থান নেয় শাহবাগে। পরে নটরডেম কলেজ, ঢাকা কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অবরোধ কর্মসূচিতে যোগ দেয়।

উল্লেখ্য, ২০ মার্চ রাতে কুমিল্লা ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ সোহাগী জাহান তনুর লাশ উদ্ধার করে। সে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের সদস্য ছিল।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment