নেদারল্যান্ডসের সঙ্গে বিদায় আয়ারল্যান্ডেরও


বৃষ্টির কারণে নিজেদের পরীক্ষা করারেই সুযোগ পেলো না দুই ল্যান্ড। নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ড। ধর্মশালায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল ওমান এবং নেদারল্যান্ডসের। কিন্তু বৃষ্টির কারণে খেলা না হওয়ায় নেদারল্যান্ডসের বিদায় নিশ্চিত হয়ে যায়। দ্বিতীয় ম্যাচ বাংলাদেশ এবং আয়ারল্যান্ডসের। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে এই খেলাও পরিত্যক্ত। ফলে পয়েন্ট ভাগাভাগি এবং আয়ারল্যান্ডের বিদায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ‘বি’ গ্রুপ থেকে বিদায় নিয়েছিল হংকং এবং স্কটল্যান্ড। আজ ‘এ’ গ্রুপের চারটি দল থেকে দুটি দলই বিদায় নিয়ে ফেলেছে। আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের বিদায়ে টুর্নামেন্টে টিকে রইলো কেবল বাংলাদেশ ও ওমান। দুই ম্যাচে বাংলাদেশ ও ওমানের পয়েন্ট ৩। তবে রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে বাংলাদেশ। আর আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের পয়েন্ট ১। শেষ ম্যাচে এ দুই দলের মোকাবেলায় যে দল জিতবে তাদের পয়েন্ট হবে ৩। আর শেষ ম্যাচে বাংলাদেশ বা ওমান যে দলই জিতুক তাদের পয়েন্ট হবে ৫। পরিত্যাক্ত হলেও হবে ৪।

বাছাই পর্বের শেষ দিন রোববার এ দুই দলের মাঝের লড়াইটি হবে মূল পর্ব নির্ধারণি ম্যাচ। শেষ ম্যাচে যারাই জয় পাবে তারাই মূল পর্বে উঠবে। তবে খেলাতি পরিত্যাক্ত হলে রান রেটের বিবেচনায় মূল পর্বে জায়গা পাবে বাংলাদেশ।

Source : jagonews24

Post a Comment