সহজ জয় পেলো বাংলাদেশের নারীরা


শারমিন আক্তারের দায়িত্বশীল ব্যাটিং ও লেগ স্পিনার রোমানা আহমেদের ঘূর্ণিতে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলের বিপক্ষে দারুন জয় পেয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। মাত্র ৭৪ রানেই আটকে দিয়ে ৮ উইকেটের জয় তুলে নেয় জাহানারাবাহিনী।

আয়ারল্যান্ডের দেওয়া ৭৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ। দুই ওপেনার শারমিন আক্তার ও আয়শা রহমান ওপেনিং জুটিতে ২৭ রান যোগ করেন। এরপর আয়শা ও সানজিদা দ্রুত বিদায় নিলে বাকি কাজ অধিনায়ক জাহানারা আলমকে নিয়ে শেষ করেন শারমিন। ফলে ১২ ওভার ৩ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করে অপরাজিত থাকেন শারমিন। ৩৭ বলে ৫টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া ৯ বলে ২টি চার ও ১টি ছক্কায় ১৬ রান করে অপরাজিত থাকেন জাহানারা।

এর আগে শনিবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড। শুরু থেকে বাংলাদেশের মেয়েদের বোলিং তোপে পড়ে তারা। নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেয়ার ফলে ৭৪ রানেই গুটিয়ে যায় আইরিশ মেয়েরা।

দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন লরা ডেলানি। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেন ইসবেল জয়েস। এছাড়া কিম গার্থ করেন ১১ রান। এই তিন ব্যাটসম্যান ছাড়া আর কোন ব্যাটসম্যান দুই অঙ্কের কোঠায় পৌঁছাতে পারেনি।

বাংলাদেশের পক্ষে রোমানা আহমেদ ১২ রান দিয়ে ৪টি উইকেট নিয়ে সেরা বোলার।

Source : jagonews24

Post a Comment