**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

শারাপোভার সঙ্গে সম্পর্ক ছিন্ন করল ইউএনডিপি


ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় এক বছরের জন্য বরখাস্ত রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি বিষয়ক সংস্থা ইউএনডিপি। গত ৯ বছর ধরে তিনি জাতিসংঘের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করলেও সম্প্রতি এক বিবৃতিতে মারিয়া শারাপোভাকে এ পদ থেকে বহিষ্কার করেছে সংস্থাটি।

ইউএনডিপির একজন মুখপাত্র বলেন, আমাদের কাজে সমর্থনের জন্য মারিয়া শারাপোভার প্রতি ইউএনডিপি কৃতজ্ঞ রয়েছে, বিশেষ করে চেরনোবিলের দুর্যোগ পরবর্তী পুনরুদ্ধার কাজের জন্য। গত সপ্তাহে শুভেচ্ছা দূত হিসেবে তার দায়িত্ব আমরা স্থগিত করেছি। তিনি বলেন, আমরা শারাপোভার সর্বোচ্চ মঙ্গল কামনা করছি।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে ড্রাগ টেস্টে ব্যর্থ হয়েছেন বলে গত সপ্তাহে ঘোষণা দেন বিশ্বের সাবেক এ নাম্বার নাম্বার ওয়ান টেনিস তারকা। শারাপোভার শরীরে মেলডোনিয়ামের উপস্থিতি পাওয়া যায়। ওয়াল্ড অ্যান্টি ডোপিং অ্যাজেন্সির (ওয়াডা) নিষিদ্ধের তালিকায় ছিল মেলডোনিয়াম নামের এই পদার্থ।

খেলোয়াড়দের পোষাক প্রস্তুতকারী যুক্তরাষ্ট্রের নাইকি, জার্মানির বিলাসবহুল গাড়ি প্রস্তুতকারী পোরসে ও সুইজারল্যান্ডের বিখ্যাত ঘড়ি নির্মাতা প্রতিষ্ঠান টিএজি হ্যরও ডোপপাপি শারাপোভার সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করেছে।

Source : jagonews24

Post a Comment