**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

ফিশ শাসলিক তৈরির রেসিপি


রেস্টুরেন্টে গিয়ে যারা অহরহই ফিশ শাসলিকের অর্ডার করে থাকেন, তারা চাইলে ঘরে বসেই তৈরি করে নিতে পারেন সুস্বাদু এই রেসিপি। সহজ উপায়ে তৈরি করা যায় এবং স্বাস্থ্যকরও। রইলো ফিশ শাসলিক তৈরির রেসিপি-

উপকরণ :
(ক) : কাঁটা ছাড়া মাছ ৫০০ গ্রাম, মরিচ গুঁড়া আধা চা-চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা-চামচ, জিরা গুঁড়া আধা চা-চামচ, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা আধা চা-চামচ, লবণ আধা চা-চামচ, লেবুর রস এক টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, অয়েস্টার সস ১ চা-চামচ, চিলি সস ১ চা-চামচ, ফিশ সস ১ চা-চামচ, তেল ২ টেবিল চামচ, শাসলিক কাঠি প্রয়োজনমত।

(খ) : আমড়া চারকোনা পাতলা স্লাইস আধা কাপ, পেঁয়াজ ভাজা খোলা আধা কাপ, কাঁচামরিচ আস্ত ৮-১০টি, গাজর স্লাইস আধা কাপ, সবুজ ক্যাপসিকাম ১টি, টমেটো ৩টি।

প্রণালি : 
কাঁটাছাড়া বড় মাছ আধা ইঞ্চি কিউব করে কেটে ধুয়ে ভালোমত পানি ঝরিয়ে ‘ক’ অংশের সব উপকরণ দিয়ে মাছ ম্যারিনেট করতে হবে ৪০-৫০ মিনিট। এবার ম্যারিনেট করা মাছের সঙ্গে ‘খ’ অংশের সব উপকরণ মেখে নিতে হবে। অতঃপর শাসলিক কাঠিতে পর্যায়ক্রমে সব গেঁথে নিতে হবে। ফ্রাইপ্যানে সামান্য তেল দিয়ে গরম হলে কাঠিগুলো বিছিয়ে দিতে হবে। মাঝে মাঝে উশল্টে দিতে হবে এবং মাখানো সস ব্রাশ করে দিতে হবে। বাদামি রং করে ভেজে গরম গরম পরিবেশন করুন।
সূত্র : জাগোনিউজ২৪

Post a Comment