অনুশীলনেও মাশরাফিদের মাঝে হতাশার ছাপ


সোমবার গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার মোকাবেলা করতে মাঠে নামবে বাংলাদেশ। তাই রোববার নিজেদের ঝালিয়ে নিতে ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামি স্টেডিয়ামে অনুশীলন করেছে টাইগাররা। অনুশীলন করেছেন দলের প্রত্যেকেই; কিন্তু সবার মাঝেই ছিল কেমন যেন একটা হতাশার ছাপ। আরাফাত সানি ও তাসকিনের বোলিং অ্যাকশন অবৈধ জানার পর থেকেই মানসিকভাবে হতাশা ভর করে দলের বাকি ক্রিকেটারদের মধ্যে। একইসঙ্গে ক্ষুব্ধও তারা। বিশেষ করে তাসকিনের নিষিদ্ধ হওয়ার বিষয়টা মানতে পারছে না দলের কেউই।

এদিন দলের সঙ্গে আরাফাত সানি অনুশীলন করলেও তাসকিন করেননি। নিষেধাজ্ঞার খবর পাওয়ার পর থেকেই ভেঙ্গে পড়েছেন এ তারকা পেসার। শুধু তাই নয়, খবর শোনার পর হাউ মাউ করে কেঁদেছেনও তিনি। অনুশীলনের পুরোটা সময় মাঠের এক কোনে চুপচাপ বসে থাকেন তিনি। 

তাসকিন ছাড়া বাকি সবাই অনুশীলন করলেও তাদের কোন উচ্ছ্বাস ছিল না। মনমরা ভাব সবার মাঝেই। অনুশীলনে অনেক দেরি করে মাঠে আসেন দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও; কিন্তু স্বাভাবিক প্রানোচ্ছল মাশরাফিকে এদিন আর খুঁজে পাওয়া যায়নি।

এরপর সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ দলপতি জানালেন হতাশার কথা। তাসকিনের বিষয়টা উঠতেই চোখের পানি ধরে রাখতে পারেননি মাশরাফি। তার প্রতি অবিচার করা হয়েছে বলেও জানালেন বার বার। পাশাপাশি জানান, বোলিং নিষিদ্ধ হওয়ার খবর পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন তাসকিন। মাশরাফি তাকে সান্ত্বনা দেবার চেষ্টা করেছেন। একই অবস্থা সানিরও। পুরো দল তাদের সামলাতে হিমশিম খাচ্ছে। সংবাদ সম্মেলন শেষে আবেগ ধরে রাখতে না পেরে অঝোরে কেঁদেও ওঠেন তিনি।

Source : jagonews24

Post a Comment