**TRY FREE HUMAN READABLE ARTICLE SPINNER/ARTICLE REWRITER**

খেলা না হলে বিপাকে পড়তে পারে বাংলাদেশ


ধর্মশালার আবহাওয়া নিয়ে টুর্নামেন্টের শুরুর আগে থেকেই চিন্তার কমতি ছিল না বাংলাদেশ শিবিরে। এবার সে চিন্তায় নতুন মাত্রা যোগ হলো বৃষ্টি। এমনিতেই ঠান্ডা থাকে সেখানকার আবহাওয়া। তার উপর আজ আইরিশদের বিপক্ষে ম্যাচটি দিবা-রাত্রির হওয়াও আরো চিন্তা বাড়িয়েছে বাংলাদেশের। সেখানে এখনও চলছে বৃষ্টি!

খেলা না হলে বাংলাদেশেরই যে সবচেয়ে বেশি ক্ষতি হবে সেটা বলার অপেক্ষা রাখে না। দিনের প্রথম ম্যাচে বিকেল সাড়ে তিনটায় নবাগত ওমান, নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার কথা। টস হলেও বৃষ্টির কারণে খেলা মাঠেই গড়াতে পারলো না। শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল বলেই ঘোষণা করতে হলো এবং পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে ওমান-নেদারল্যান্ডস। সুতরাং, ওমানের পয়েন্ট দাঁড়াল ৩।

বৃষ্টি যেহেতু এখনও চলছে এবং ম্যাচ হবে কি না তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। যদি সত্যি সত্যি বৃষ্টির কারণে খেলা না হয়, তাহলে রিজার্ভ ডে না থাকায় আয়ারল্যান্ডের সাথে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হবে বাংলাদেশকেও। সেক্ষেত্রে বাংলাদেশেরও পয়েন্ট হবে তিন। অথ্যাৎ বাংলাদেশ আর ওমানের পয়েন্ট হয়ে যাবে সমান ৩ করে। সে ক্ষেত্রে শেষ ম্যাচটা বাংলাদেশের জন্য হয়ে যাবে ফাইনাল। 

শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আবার ওমান। ইতিমধ্যেই তারা বিশ্বকাপে চমক দেখিয়েছে। আয়ারল্যান্ডের মত দলকে হারিয়েছে তারা। এমন একটি দলকে কোনভাবেই খাটো করে দেখার উপায় নেই। তবে রান রেটে বাংলাদেশ ওমানের থেকে এগিয়ে থাকায় কিছুটা স্বস্তি রয়েছে বৈকি। কিন্তু শঙ্কাটা অতীত অভিজ্ঞতায়। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে হংকংয়ের বিপক্ষে হারের তিক্ত অভিজ্ঞতা রয়েছে টাইগারদের। সেক্ষেত্রে বাংলাদেশ চাইবে আয়ারল্যান্ডের বিপক্ষে জিতেই সুপার টেনে এক পা দিয়ে রাখতে; কিন্তু বৃষ্টির ওপর তো আর কারও হাত নেই!

Source: jagonews24

Post a Comment